Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্তানদের আটকে গৃহবধূ ধর্ষণ

মুন্সিগঞ্জে ভিডিও প্রকাশের হুমকি দিয়ে তরুণীসহ শিকার আরো ৩ : আটক ৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

এবার স্বামীর গলায় ছুরি ধরে সন্তানদের আটকে রেখে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় গতকাল এ ঘটনা তদন্তে মাঠে নেমেছে পুলিশ। মুন্সিগঞ্জের টঙ্গীবাড়িতে ভিডিও প্রকাশের হুমকি দিয়ে প্রেমিকাকে ধর্ষণের খবর পাওয়া গেছে। এছাড়া আশুলিয়ায় চাকরি দেয়ার কথা বলে তরুণী ও গজারিয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, চট্টগ্রামে কিশোরী ধর্ষণের অভিযোগে যুবকসহ সারা দেশে বিভিন্ন ধর্ষণ মামলায় ৯ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজারে আ.লীগ নেতার ভাতিজা সেই ধর্ষক নাঈমকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় তরুণীকে ধর্ষণ ও তার বাবাকে মারধরের ঘটনায় করা মামলার প্রধান আসামি শামীম আহমদের মামা আবদুল খালিছের (৪৮) বিরুদ্ধে তিন সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। গতকাল এ ঘটনার তদন্তে নামে পুলিশ। এর আগে শনিবার রাতে ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে আব্দুল খালিছের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় মামলা করেন। পুলিশ ও এলাকাবাসী জানায়, ধর্ষণের শিকার গৃহবধূর স্বামী কর্মক্ষম। এজন্য বিয়ের পর থেকে স্বামীকে নিয়ে বাবার বাড়ি থাকছেন গৃহবধূ। এ সুযোগে গ্রামের প্রভাবশালী আবদুল খালিছ গৃহবধূকে প্রেমের প্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় ৩ এপ্রিল রাতে গৃহবধূকে ধর্ষণ করেন খালিছ। বিষয়টি লোকলজ্জায় কাউকে জানাননি তিনি। এরই মধ্যে আবদুল খালিছ আরও বেপরোয়া হয়ে ওঠেন।

গৃহবধূর ঘর থেকে কৌশলে ভোটার আইডি কার্ড, বিয়ের কাবিননামা ও জমির কাগজপত্র এবং নগদ ১০ হাজার টাকা নিয়ে যান। পরে এসব জিনিস আটকে রেখে ব্ল্যাকমেইল করে গৃহবধূকে একাধিকবার ধর্ষণ করেন খালিছ। ৯ অক্টোবর রাতে স্বামীর গলায় ছুরি ধরে সন্তানদের এক ঘরে আটকে রেখে গৃহবধূকে আবারও ধর্ষণ করেন তিনি। জগন্নাথপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তের আলোকে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুন্ডে যুবতীকে হোটেলে আটকে টানা দুইদিন গণধর্ষণের অভিযোগে ছয় যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো নয়ন (২২) ও তার বন্ধু আলীম হোসেন (২২), বারেক (২২), রণি (২০), ইমন ইসলাম (২০), মোহাম্মদ রিফাত (১৯) এবং হোটেলের ম্যানেজার নুর উদ্দিন (৩৮)।

পুলিশ জানায়, উপজেলার মুরাদপুর ইউনিয়নের মধ্যম ভাটেরখীল গ্রামের রাজমিস্ত্রি আবুল কাশেমের ছেলে নয়নের (২২) সঙ্গে মিরসরাইয়ের গাছবাড়িয়া এলাকার এক স্বামী পরিত্যক্তা যুবতীর (১৮) এক মাস আগে একটি বিয়ের অনুষ্ঠানের পরিচয় হয়। এর সূত্র ধরে শনিবার সীতাকুন্ডে এসে উপস্থিত হলে প্রেমিক নয়ন ও তার বন্ধুরা তাকে গুলিয়াখালী সি-বিচসহ বিভিন্ন স্থানে ঘুরিয়ে রাতে পৌরসদর ডিটি রোডের জলসা হোটেলে নিয়ে যায়। এরপর সেখানে তাকে পালাক্রমে ধর্ষণ করা হয়। খবর পেয়ে পুলিশ হোটেল থেকে তাকে উদ্ধার করে ও ছয়জনকে গ্রেফতার করে।

এদিকে, চট্টগ্রামে ১৬ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মো. রিয়াজ (২২) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গতকাল ভোর ৫টার দিকে নগরের সদরঘাট থানা এলাকা থেকে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। থানা সূত্রে জানা যায়, সদরঘাট থানার সরকার পুকুরপাড় এলাকায় বন্ধুর বাসায় বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে এক কিশোরীকে ধর্ষণ করেছে মো. রিয়াজ নামে ওই যুবক। এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে সদরঘাট থানায় একটি মামলা করেন।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় স্কুলছাত্রী ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি নাঈম হাসান (২৮) অবশেষে আত্মসমর্পণ করেছে। গতকাল দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দীনের আদালতে সে আত্মসমর্পণ করে। আপিলের শর্তে জামিন পেতে আদালতে আত্মসর্মপণ করেছিল নাঈম। আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এলাকাবাসির অভিযোগ, আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের ভাতিজা হওয়ায় সাজাপ্রাপ্ত হওয়ার পর ধর্ষক নাঈম প্রকাশ্যে ঘুড়ে বেড়ালেও পুলিশ তাকে গ্রেফতার করেনি। অবশেষে থানার জনৈক কর্মকার্তার পরামর্শে গ্রেফতার এড়াতে আদালতে হাজির হয়ার জন্য বলা হয়।

দন্ডিত নাঈম হাসান আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের উজান গোবিন্দী গ্রামে আব্দুর রউফ ওরফে রূপ মিয়ার ছেলে ও আওয়ামীলীগ নেতা ও ব্রাহ্মন্দী ইউনিয়নের চেয়ারম্যান লাক মিয়ার ভাতিজা। বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) রকিব উদ্দিন।

মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জে টঙ্গীবাড়ি উপজেলার আব্দুল্লাপুর গ্রাম থেকে সোহান চোকদার (২৫) নামে এক যুবককে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে তাকে মুন্সিগঞ্জ আদালতে পাঠানো হয়েছে। স্থানীয়ভাবে জানা গেছে, বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমিকাকে (১৭) একাধিকবার ধর্ষণ করেন ওই যুবক। এ সময় ভিডিও ধারণ করে রাখেন তিনি। পরবর্তীতে মেয়েটি বিয়ের কথা বললে তিনি তাকে হুমকি দেন এবং অশ্লীল ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে পরেও একাধিকবার ধর্ষণ করেন। এনিয়ে এলাকায় আপোষ মীমাংসার চেষ্টা চললেও মেয়েটিকে স্ত্রী হিসেবে মেনে নিতে অস্বীকার করেন ওই যুবক। পরে গত ৮ অক্টোবর ধর্ষণের শিকার মেয়েটি বিষ পান করে আত্মহত্যা করার চেষ্টা করেন। এই ঘটনায় টঙ্গিবাড়ী থানায় মামলা দায়ের করা হলে প্রেমিক সোহান চোকদারকে রোববার রাতে গ্রেফতার করে পুলিশ।

সাভার : ঢাকার আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় চাকরি দেওয়ার কথা বলে ডেকে নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এটনায় নারীসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রাশিদ জানান, রোববার রাতে ভুক্তভোগী তরুণীর অভিযোগের প্রেক্ষিতে পলাশবাড়ি এলাকায় অভিযান চালিয়ে দুই জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন, গাইবান্ধা সদর থানার আব্দুল আজিজের ছেলে মামুন (৩০) ও তার বোন আঞ্জু বেগম (৩৪)। তারা ওই এলাকায় ভাড়া থেকে পোশাক কারখানায় চাকরি করতেন।

ভুক্তভোগী তরুণীর বরাত দিয়ে ওই পুলিশ কর্মকর্তা জানান, ওই তরুণী তার বোনের বাসায় চাকরি নেওয়ার জন্য আসেন। এরই সুবাদে পরিচয় হয় অভিযুক্ত আঞ্জু বেগমের সাথে। পরিচয়ের সুবাদে এক পর্যায়ে ওই তরুনীকে চাকরি দেয়ার কথা বলে ৮ অক্টোবর আঞ্জুর বাড়িতে নিয়ে যায়। তখন বাড়িতে তাকে জোর করে ধর্ষণ করে আঞ্জুর ভাই মামুন। এ ঘটনা জানাজানি হলে ভুক্তভোগীকে নানাভাবে হুমকি দেয় অভিযুক্তরা। পরে পরিবারের সাথে আলোচনা করে রোববার রাতে আশুলিয়া থানায় অভিযোগ করে ওই তরুণী।

গজারিয়া (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের গজারিয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক মাদ্রাসা ছাত্রীকে দীর্ঘদিন ধরে ধর্ষণ করার অভিযোগ উঠেছে এক সেনা সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় মামলা দায়েরের পর ধর্ষণে সহযোগিতা করার দায়ে গত রোববার সন্ধ্যায় ইউসুফ(৩৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটককৃত ইউসুফ উপজেলার টেংগারচর ইউনিয়নের টেঙ্গারচর গ্রামের সাত্তার আলীর ছেলে বলে জানা গেছে।

ধর্ষণের শিকার ওই ছাত্রী(১৬) জানায়, স্থানীয় একটি মাদ্রাসায় পড়াশোনা করে সে। তার বাড়ি টেংগারচর ইউনিয়নের গুচ্ছগ্রাম এলাকায়। পাশের টেঙ্গারচর গ্রামের নুরুল ইসলামের ছেলে সেনা সদস্য ইমরান (২২)›র দীর্ঘ দুই ধরে তার প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের প্রলোভন দেখিয়ে ইমরান অনেকবার তার সাথে শারীরিক সম্পর্ক করে। এদিকে বিষয়টি জানাজানি হওয়ায় স¤প্রতিকালে সে ইমরানকে বিয়ে করতে বলে তবে ইমরান তাতে অস্বীকৃতি জানায়। এঘটনায় বাধ্য হয়ে গত ১জুলাই ভুক্তভোগী ওই ছাত্রীর মা বাদী হয়ে সেনা সদস্য ইমরানকে প্রধান আসামি ও তার তিন সহযোগী ইউসুফ, জামাল মোল্লা, রাসেলকে আসামি করে গজারিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। বিষয়টি সম্পর্কে জানতে গজারিয়া থানার ওসি (তদন্ত) মামুন আল রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ধর্ষণের সহযোগিতা করার দায়ে একজনকে আটক করা হয়েছে। ঘটনায় মূল অভিযুক্ত ইমরানসহ বাকি আসামিদের আটকে তাদের চেষ্টা অব্যাহত রয়েছে।



 

Show all comments
  • MD Maruf Billah ১৩ অক্টোবর, ২০২০, ৬:৪১ এএম says : 0
    বিচারহীনতার সংস্কৃতির এই অনুকূল পরিবেশ পেয়ে কোন শ্রেণীর পিশাচরা এই কাজ করছে আর কারা এদের অভিভাবক তা জাতির কাছে স্পষ্ট।
    Total Reply(0) Reply
  • Md Murad ১৩ অক্টোবর, ২০২০, ৬:৪২ এএম says : 0
    পদ্মাসেতু মেট্রোরেলের কাজ বাদ দিয়ে নেতাদের জন্য কিছু পতিতালয় খুলে দিলে ভালো হতো। তাহলে দেশের মা বোন রা একটু শান্তিতে বসবাস করতে পারতো।
    Total Reply(0) Reply
  • মেঘদূত পারভেজ ১৩ অক্টোবর, ২০২০, ৬:৪৪ এএম says : 0
    করোনা মহামারিতে শিক্ষা হয়নি। আরও কঠিন শাস্তির অপেক্ষা করো।
    Total Reply(0) Reply
  • কৃষ্ণপদ রায় ১৩ অক্টোবর, ২০২০, ৬:৪৪ এএম says : 0
    দেশটা আজ ধর্ষকদের অভয়ারেণ্যতে পরিণত হয়েছে।
    Total Reply(0) Reply
  • বদরুল সজিব ১৩ অক্টোবর, ২০২০, ৬:৪৫ এএম says : 0
    এই সব নিউজ পড়তে পড়তে কান ভোতা হয়ে গেছে। কি যে অসহ্য লাগছে। আল্লাহ তুমিই মুক্তি দাতা।
    Total Reply(0) Reply
  • habib ১৩ অক্টোবর, ২০২০, ১১:১৪ এএম says : 0
    Awamleuge parena emon kono kaz nai....eder kono bisar nai......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ