Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাসের কারণে মানসিক স্বাস্থ্যে মারাত্মক ক্ষতিকর প্রভাব পড়ছে : ডব্লিউএইচও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৪:২৯ এএম

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারির কারণে বিশ্বব্যাপী মানুষের মানসিক স্বাস্থ্যে মারাত্মক ক্ষতিকর প্রভাব পড়ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গত জুন থেকে আগস্ট মাসে ৯৩টি দেশে পরিচালিত জরিপের উল্লেখ করে গতকাল শুক্রবার সতর্কতা জারি করে সংস্থাটি বলেছে, করোনাভাইরাসের সংকটময় সময়ে বিশ্বব্যাপি মানসিক স্বাস্থ্য উপেক্ষা করা হয়েছে। -এএফপি

এএফপির খবরে বলা হয়েছে, ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য : অধিক বিনিয়োগ অবাধ সুযোগ’ স্লোগান নিয়ে আজ শনিবার বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। মানসিক স্বাস্থ্যখাতে বিনিয়োগ বাড়াতে আহ্বান জানিয়ে আজ ডব্লিউএইচও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘দ্য বিগ ইভেন্ট ফর মেন্টাল হেলথ’ নামে এক অনুষ্ঠানের আয়োজন করছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরিপের অন্তর্ভুক্ত ১৩০টি দেশের ৮৩ শতাংশ করোনা মহামারী বিষয়ক পরিকল্পনায় মানসিক স্বাস্থ্যের বিষয়টি অন্তুর্ভুক্ত করেছে। তবে এর মধ্যে মাত্র ১৭ শতাংশ তাদের প্রয়োজনীয় পূর্ণ তহবিলের বরাদ্দ দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ