Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আল্লামা শফী ছিলেন বাতিলের বিরুদ্ধে কলম যোদ্ধা’

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

জামিয়া আজিজিয়া কাসেমুল উলুম ছাগলনাইয়ার প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফী (র.) জীবন ও কর্ম শীর্ষক আলেচনা ও দোয়া মাহফিল গত শুক্রবার রাতে অনুষ্ঠিত হয়েছে। সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জামিয়ার পরিচালক মাওলানা রুহুল আমিন। মাওলানা মুফতী ফারুক, মাওলানা এনামুল হক বাবুল, আব্দুল কাদের মিয়াজী ও মাওলানা সাহাব উদ্দীনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, জামিয়া ইসলামীয়া জমিরিয়ার প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দীন আল মোবারক।
এতে বক্তব্য রাখেন, জামিয়া আজিজিয়ার সহকারী পরিচালক মাওলানা শাহাদাৎ উল্লাহ, মুফতী আজিজ উল্লাহ, মাওলানা আনোয়ার উল্লাহ ভঁ‚ইয়া, মাওলানা আব্দুস ছাত্তার, মুফতী ইসমাঈল, মাওলানা আবুল হাসান, মাওলানা মো. আলী, মাওলানা আব্দুল হক, মাওলানা আবু ইউসুফ, মুফতী শোয়াইব, মাওলানা মোমিনুল্লাহ, মাওলানা নুর নবী, মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।
প্রধান অতিথি মাওলানা ফরিদ উদ্দীন আল মোবারক বলেন, শায়খুল ইসলাম ছিলেন, অনেক বৈশিষ্ট্যের অধিকারী। যেমন তিনি ছিলেন, দ্বিণী শিক্ষায় শ্রেষ্ঠ শিক্ষক, বাতিলের বিরুদ্ধে কলম যোদ্ধা, নাস্তিকদের বিরুদ্ধে বজ্রকঠিন সিপাহ সালা, আত্মশুদ্ধির ময়দানে জগত বিখ্যাত বুজুর্গ। তিনি আরও বলেন, শায়খুল ইসলাম এ সকল ক্ষেত্রে সমান্তরালভাবে খেদমত করে গেছেন, যা বর্তমান সময়ে বিরল। আজকে যে সমস্ত শিক্ষার্থীরা উপস্থিত রয়েছেন তারা হযরতের এই শিক্ষা নিজের জীবনের জন্য নিতে পারেন, তা হলো হযরত সারা জিন্দেগী ইলমে দ্বীনের জন্য বিসর্জন দিয়ে গিয়েছেন। আমরাও যেন হযরতের মতো নিজের জীবনকে ইলমে দ্বীনের জন্য উৎসর্গ করতে পারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ