Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বে একদিনে সর্ব্বোচ শনাক্ত প্রায় সাড়ে ৩ লাখ মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৯:৫৮ এএম

বিশ্বব্যাপী একদিনে করোনা শনাক্তের সংখ্যা নতুন রেকর্ড, মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৬৭ লাখ ছাড়িয়েছে।
করোনাভাইরাসে বিশ্বে আবারও বাড়ছে শনাক্ত ও মৃতের সংখ্যা। একদিনে রেকর্ড তিন লাখ ৪৮ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে, মোট শনাক্তের সংখ্যা তিন কোটি ৬৭ লাখ ছাড়িয়েছে। আর, একদিনে বিশ্বে মৃত্যু হয়েছে ৬ হাজার ৪শ' ২৪ জনের। মোট মৃতের সংখ্যা ১০ লাখ ৬৬ হাজারের বেশি।
তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের দু'টি অঙ্গরাজ্য ছাড়া সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। গত মে মাসের পর নিউজার্সিতে গতকাল বৃহস্পতিবার সর্বোচ্চ ১৩শ' একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফ্লোরিডায় নতুন করে ৩ হাজারের বেশি আক্রান্ত হয়েছে।
যুক্তরাষ্ট্রও এদিন দেখেছে ৯৫৭ জনের মৃত্যু; দেশটিতে মারা গেছেন দু’লাখ ১৮ হাজারের মতো মানুষ। দিনের তৃতীয় সর্বোচ্চ ৭৩০ জনের মৃত্যু দেখলো ব্রাজিল।
নতুন করে সংক্রমণ বাড়ায় নিউইয়র্কের ১৬৯টি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটিতে মোট শনাক্ত ৭৮ লাখ ৩৩ হাজারের বেশি। মোট মৃতের সংখ্যা দুই লাখ ১৭ হাজার।
যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ ১৭ হাজার ৫শ' ৪০ জন শনাক্ত হয়েছে। দেশটিতে মোট শনাক্ত ৫লাখ ৬১ হাজারের বেশি। প্রাণ হারিয়েছে ৪২ হাজার মানুষ।করোনার সংক্রমণ বাড়ছে ইতালিতেও।
দৈনিক মৃত্যু আর সংক্রমণে এখনো শীর্ষে ভারত। ৯৬৭ জনের মৃত্যুতে দেশটির মোট প্রাণহানি এক লাখ ৭ হাজারের মতো।
নতুনভাবে আর্জেন্টিনা, মেক্সিকো ও ইরানে বৃদ্ধি পেয়েছে প্রাণহানি। দ্বিতীয়দফায় মহামারির সংক্রমণ বাড়ছে ইউরোপের দেশগুলোয়। সূত্র : সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ