Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী স্ত্রীসহ কোয়ারেন্টিনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ২:২৫ পিএম

করোনাভাইরাসের সংক্রমনে অথবা এর সুরক্ষায় বিশ্বের অনেক দেশের প্রধানরা হয়তো হাসপাতপালে নয়তো কোয়ারেন্টিনে আছেন। এদিকে করোনা পজেটিভ এক মন্ত্রীর সংস্পর্শে থাকায় কোয়ারেন্টিনে আছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন। কোয়ারেন্টিনের সময়গুলো কোরআন তেলাওয়াত করে কাটাচ্ছেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিনের কোরআনের তেলাওয়াতের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে মহিউদ্দিন ও তার পাশে থাকা স্ত্রীকে পবিত্র কোরআন তেলাওয়াত করতে দেখা যায়। এ সময় মহিউদ্দিন সুরা ওয়াকিআহ পাঠ করছিলেন।

কাতারের রাষ্ট্রদূত ফাহাদ কাফুদ টুইটারে ভিডিওটি শেয়ার করে লিখেন, ‘মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন স্ত্রীর সঙ্গে পবিত্র কোরআনের সুরা ওয়াকিআহ তেলাওয়াত করছেন।’

গত সোমবার (৫ অক্টোবর) তানসেরি মহিউদ্দিন জানান, সব পরীক্ষায় করোনা নেগেটিভ থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মতে তিনি সেল্ফ কোয়ারেন্টিনে থাকবেন।’ কোয়ারেন্টিনে থেকেও ঘর থেকে সব কাজ করেন এবং ভিডিওতে সব মিটিংয়ে সংযুক্ত থাকেন।

মহিউদ্দিন ইয়াসিন বলেন, ‘গত এপ্রিল মাস থেকে স্বাস্থ্যবিধি মেনে প্রতি দুই সপ্তাহ পর পর করোনা পরীক্ষা করছি। এবং সব পরীক্ষায় আমার করোনা নেগেটিভ আসে। গত সপ্তাহের তিন দিন তিন বার কোভিড পরীক্ষা করি এবং তখনও নেগেটিভ আসে।

গত শনিবার (৩ অক্টোবর) মন্ত্রী পরিষদের করোনা বিষয় এক বৈঠকে প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন সভাপতিত্ব করেন। বৈঠকে ইসলাম ধর্ম বিষয়ক মন্ত্রী জুলফিকার মাহমুদ আল বাকরি উপস্থিত ছিলেন। গতকাল সোমবার জুলফিকার মাহমুদের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে। বৈঠকে উপস্থিত সবার করোনা পরীক্ষা করা হয় এবং সবাইকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। সূত্র : আল জাজিরা ও দি স্ট্র্যাইটস টাইমস

 



 

Show all comments
  • ABU ABDULLAH ৬ অক্টোবর, ২০২০, ৬:৫৮ পিএম says : 0
    প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিনের কোরআনের তেলাওয়াতের একটি ভিডিও ভাইরাল হয় ধন্যবাদ" প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ