Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় পেয়াজের বাজারে ফের অস্থিতরা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৮ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় পেয়াজের বাজারে আবারো অস্থিরতা দেখা দিয়েছে । মংগলবার একদিনে কয়েক দফায় বেড়েছে পেয়াজের দাম। ভারত থেকে স্থলপথে পেয়াজ আমদানি বন্ধ হয়ে যাওয়ায় খবরে স্থানীয় আড়ৎদাররা কৃত্রিম সংকট তৈরী করে এর দাম বাড়িয়েছে বলে অভিযোগ করেছে বহু ক্রেতারা। সকাল থেকে খুচরা বাজারে ৭০ থেকে ৭৫ ,কখনো ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে এ পেয়াজ। তবে স্থানীয় আড়ৎদাররা দুষছে মোকামে বড় ব্যবসায়ীদের। তারা দাম বেশী ধরেছে বলে সকল খরচ দিয়ে এর কমে বিক্রি করতে পারছেন না। তবে স্থানীয় আড়ৎদাড়রা ৬৮ থেকে ৭০ টাকা পর্যন্ত বিক্রি করেছেন। এদিকে,পেয়াজের দাম বেড়ে যাওয়ার খবরে কলাপাড়া পৌরশহরের সাপ্তাহিক হাটের দিনে শত শত মানুষকে পেয়াজ কিনতে দেখা গেছে । তাদের ভয় আগের মত আবারো কেজি ৩’শ টাকা না হয় । এতে ক্রেতাদের কেউ ৩ কেজি ,কেউ ৫ কেজি আবার কেউ কেউ ১০ কেজি করেও পেয়াজ কিনেছেন।
এদিকে,মিজানুর রহমান নামে এক ক্রেতা জানান, সকাল ১০ টার দিকে মাছ বাজার এলাকায় যে পেয়াজ ৬০ টাকায় বিক্রি হয়েছে, এক ঘন্টার ব্যবধানে তা বিক্রি হয়েছে ৭০ টাকায়,বিকেলে একই পেয়াজ বিক্রি হয়েছে ৮০ টাকা কেজিতে ।
অপরদিকে,আরেক ক্রেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন’ স্থানীয় কাঁচামাল বিক্রেতাদের (আড়ৎদার) প্রত্যেকের পেয়াজ মজুদ রয়েছে । তারা ভ্রাম্যমান আদালতের ভয়ে নিদ্রিষ্ট গোডাউনে না রেখে এবার সরিয়ে রেখেছে বলে তিনি উল্লেখ করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ