Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সহপাঠী আক্রান্তে কোয়ারেন্টিনে স্পেনের রাজকন্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে স্কুলের সহপাঠী আক্রান্ত হওয়ার পর কোয়ারেন্টিনে রয়েছেন স্পেনের রাজকন্যা লিওনর। রাজপরিবারের মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্স।
মাদ্রিদের শান্তা মারিয়া ডি লস রোসালস স্কুলের অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গেই ১৪ বছর বয়সী রাজকন্যা লিওনর কোভিড-১৯ টেস্ট সম্পন্ন হয়। সেখানে তার এক সহপাঠী করোনা পজিটিভ হওয়ায় সতর্কতামূলকভাবে তাকে কোয়ারেন্টিনে রেখেছে রাজপরিবার।

লিওনর কোয়ারেন্টিনে থাকলেও, তার বাবা রাজা ফেলিপ এবং মা রানি লেটিজিয়া নিয়মিতভাবে রাজকার্যে অংশ নিচ্ছেন। অপরদিকে করোনা সংক্রমণের মুখে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত সপ্তাহে স্পেনের স্কুলগুলো খুলে দেয়া হয়েছে। দেশটির অন্তত ৮০ লাখ শিক্ষার্থী পুনরায় স্কুলে ফিরেছে।
স্কুল খোলার পর পরই শিক্ষার্থীদের মধ্যে কেউ কেউ করোনা পজিটিভ হয়েছে। তাই স্পেনের কোথাও কোথাও ১৪ থেকে ১৮ বছর বয়সীদের শিক্ষা প্রতিষ্ঠান খুলতে আরও এক সপ্তাহ অপেক্ষা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
পশ্চিম ইউরোপের দেশগুলোর মধ্যে স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। দেশটিতে পাঁচ লাখ ৬৬ হাজার ৩২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ৭৪৭ জনের।

গত মার্চে প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান স্পেনের রাজকন্যা মারিয়া টেরেসা। মৃত্যুকালে মারিয়া টেরেসার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি ছিলেন বারবন-পার্মা রাজপরিবারের সদস্য। তার জন্ম ১৯৩৩ সালে ফ্রান্সের প্যারিসে। সূত্র : ডেইলি মেইল/ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ