Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাম মন্দির ট্রাস্টের অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৭ এএম


একেবারে রামের ঘরেই চুরি! চেক জালিয়াতি করে অযোধ্যার শ্রী রাম জন্মভ‚মি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে লাখ লাখ টাকা গায়েব করল প্রতারকের দল! পুলিশ স‚ত্রে জানা যায়, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৬ লাখ টাকা তুলে নেয়া হয়েছে। অযোধ্যার ডেপুটি ইনস্পেক্টর জেনারেল দীপক কুমার জানিয়েছেন, চেক নকল করে একবার ২.৫ লাখ টাকা ও একবার ৩.৫ লাখ টাকা তোলা হয়। রাম মন্দির ট্রাস্টের সম্পাদক চম্পট রাইয়ের অভিযোগের ভিত্তিতে অজ্ঞাতপরিচয়ের প্রতারকের বিরুদ্ধে এফ আইআর দায়ের করা হয়েছে।

ডিআইজি দীপক কুমার জানান, যে সিরিয়াল নম্বরের চেক দু›টি ভাঙিয়ে ৬ লাখ টাকা তোলা হয়েছে, সেই সিরিয়াল নম্বরের আসল চেক ট্রাস্ট কর্তৃপক্ষের কাছে রয়েছে। কীভাবে জালিয়াতি সামনে এল ? ডিআইজি জানান, বুধবার বিকেলে ট্রাস্টের সম্পাদক চম্পট রাইয়ের কাছে ব্যাঙ্কের তরফে একটি ভেরিফিকেশন কল আসে। তাঁকে জানানো হয়, মন্দিরের অ্যাকাউন্ট থেকে ৯ লাখ ৮৬ হাজার টাকা তোলা হচ্ছে । এরপরই ধরা পড়ে জালিয়াতি! জানা যায়, ইতিমধ্যেই ১ সেপ্টেম্বর ও ৩ সেপ্টেম্বর দুটি নকল চেক ব্যবহার করে ২.৫ লাখ ও ৩.৫ লাখ টাকা তোলা হয়েছে।

ডিআইজি জানিয়েছেন, প্রাথমিক তদন্তে খতিয়ে দেখা হচ্ছে ব্যাঙ্ক কর্তৃপক্ষের কোনও গাফিলতি রয়েছে কিনা! এও দেখা হচ্ছে, কোনও ব্যাঙ্ককর্মী এই জালিয়াতিতে যুক্ত কিনা! কারণ, চেকের নির্দিষ্ট সিরিয়াল নম্বর গ্রাহক ছাড়া একমাত্র ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছেই থাকে। সেই সিরিয়াল নম্বর প্রতারকরা পেয়েছে বলেই চেক ক্লোন করতে পেরেছে! নকল চেকে চম্পট রাই এবং ট্রাস্টের আর এক সদস্যের সই-ও ছিল। জানা যায়, অ্যাকাউন্ট থেকে তোলা টাকা পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের একটি অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে। রামের ঘরে চুরির ঘটনায় স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে! বিশ্ব হিন্দু পরিষদের আঞ্চলিক মুখপাত্র শরদ শর্মা জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে। সূত্র : নিউজ ১৮।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ