Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে করোনায় মৃত্যু ৭৫ হাজার ছাড়ালো : আক্রান্ত প্রায় ৪৫ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:১০ পিএম | আপডেট : ১২:২৭ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২০

ভারতের করোনাভাইরাসের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯৫ হাজারের বেশি মানুষ। আর এ সময় মৃত্যুবরণ করেছেন ১ হাজার ১৭২ জন। সব মিলিয়ে করোনায় কাহিল ভারতের অবস্থা। আর এ অব্স্থায় ছড়িয়ে পড়েছে নানা কুসংস্কার। যার কারণে মানুষ আরও বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। গোমূত্র আর গোবর দিয়ে করোনা নিরাময়ের চেষ্টায় লিপ্ত কিছু প্রতিষ্ঠান।

করোনাভাইরাসের সংক্রমণের উঠতি ভাব কমছেই না ভারতে। সবশেষ চব্বিশ ঘণ্টায় নতুন আক্রান্তে ফের রেকর্ড হয়েছে দেশটিতে। এই সময়ে ৯৫ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত হয়েছে ছোঁয়াচে এই ভাইরাস।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৫ হাজার ৭৩৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লাখ ৬৫ হাজার।

চব্বিশ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ১৭২ জনের। তাতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ হাজার ৬২ জন।

আক্রান্তের বৈশ্বিক তালিকায় দ্বিতীয়স্থানে আছে ভারত। মৃত্যুর তালিকায় রয়েছে তৃতীয়স্থানে।

ভারতে রাজ্য হিসেবে দৈনিক আক্রান্তে শীর্ষস্থান ধরে রেখেছে মহারাষ্ট্র। বুধবার সেখানে নতুন করে ২৩ হাজার ৮১৬ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। তাতে রাজ্যটিতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৯ লাখ ৬৭ হাজার। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৬ হাজার। মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৮৭ জনের।

এরপরই রয়েছে অন্ধ প্রদেশ; সেখানে আক্রান্ত ৫ লাখ ২৭ হাজার ছাড়িয়েছে। সেরে উঠেছেন ৪ লাখ ২৫ হাজার। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

দিল্লিতে গত একদিনে আক্রান্তে নতুন রেকর্ড হয়েছে, ৪ হাজার ৩৯ জন। তাতে রাজধানী শহরে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার।



 

Show all comments
  • Md Rejaul Karim ১০ সেপ্টেম্বর, ২০২০, ১:২৪ পিএম says : 0
    রাসুল (সাঃ) বলেছেন "যখন সমাজে অশ্লীলতা বেহায়াপনা ছড়িয়ে পড়বে তখন তাদের মধ্যে এমন রোগ ব্যধি ছড়িয়ে পড়বে যা ইতিপূর্বে দেখা যায় নি ।।। (ইবনে মাজাহ ৪০১৯ ) আজ গোটা বিশ্ববাসী আতংকিত এটি সংশ্লিষ্ট দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও নিজ কৃতকর্মের ফলাফল।।। আমাদের সকলেরই উচিত আল্লাহর নিকট আত্মসমর্পণ করে ক্ষমা প্রার্থনা করা???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ