Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৯ পিএম

কানাডায় ফের খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। হ্যাঁ, করোনা ভাইরাস সংকটের প্রেক্ষাপটে বন্ধ হয়ে যাওয়া কানাডার শিক্ষাপ্রতিষ্ঠান আবারও খুলে দেওয়া হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো আর তার স্ত্রী সোফি গ্রেগোয়ার ইতিমধ্যেই তাদের তিন সন্তানকে স্কুলে পাঠাতে শুরু করেছেন। -সিটিভি

করোনা ভাইরাস মহামারির শুরুর দিকে গত মার্চ মাস থেকে কানাডার স্কুলগুলো বন্ধ হয়ে যায়। কয়েক মাস বন্ধ থাকার পর পুনরায় স্কুল চালু হয়েছে। শিক্ষার্থীদের নিরাপদে রাখতে ইতিমধ্যেই নানা পদক্ষেপ নিয়েছে কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকার। উদ্বেগ-উৎণ্ঠার মধ্যেই অভিভাবকরাও তাদের আদরের প্রিয় সন্তানদের স্কুলে ফেরত পাঠাতে শুরু করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয় সিটিভিকে জানিয়েছে, ট্রুডোর তিন সন্তান জেভিয়ার, এলা গ্রেস এবং হ্যাড্রিয়েন স্কুলে যেতে শুরু করেছে। এরা সবাই অন্টারিওর পাবলিক স্কুলে পড়ে। সন্তানদের স্কুলে ফেরত পাঠানো হবে কি না সেই বিষয়টি তাদের গুরুত্বপূর্ণ আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল বলে মন্তব্য করেন ট্রুডো।

আগস্টের মাঝামাঝি সময়ে এক সংবাদ সম্মেলনে ট্রুডো বলেছিলেন, স্কুলে ফিরে আসতে হবে কি না সে সম্পর্কে তার পরিবার ‘অত্যন্ত সক্রিয় আলোচনার’ মধ্যে ছিল। আমি জানি যে, বিপুলসংখ্যক অভিভাবক তাদের স্থানীয় স্কুল এবং স্কুল বোর্ডের পরিকল্পনা কী হতে চলেছে তা যত্ন সহকারে দেখছেন। উল্লেখ্য, ইতিমধ্যে স্কুলগুলো নিরাপদে পুনরায় খুলতে সহায়তা করতে ফেডারেল সরকার ২ বিলিয়ন ডলার তহবিল ঘোষণা করেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন