Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনে স্থানীয়ভাবে গত ২ সপ্তাহে কেউ করোনায় সংক্রমিত হননি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ৪:২৯ পিএম

গত ২ সপ্তাহ চীনে কেউ স্থানীয়ভাবে করোনাভাইরাসে সংক্রমিত হননি।এই সময়ের মধ্যে দেশটিতে যে কয়জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন, সকলেই বিদেশ থেকে এসে বিমানবন্দরেই ধরা পড়েছেন। ফলে তারা আর রোগটি ছড়াতে পারেননি।-ইন্ডিয়ান এক্সপ্রেস

চীনে শনিবার নতুন করে নয়জন করোনা রোগী শনাক্ত হয়েছে। জানা গেছে, নতুন করে আক্রান্তদের সবাই বিদেশফেরত। রোববার দেশটির ন্যাশনাল হেলথ কমিশনের পক্ষ থেকে বলা হয়, রেকর্ড টানা ১৪ দিন ধরে চীনে স্থানীয়ভাবে কেউ করোনায় আক্রান্ত হয়নি। নতুন করে আক্রান্ত হওয়া নয়জনের মধ্যে তিনজন সাংহাই শহরের, দুইজন চীনের দক্ষিণ পূর্বাঞ্চলীয় ফুজিয়ান প্রদেশের, দুই জন সিচুয়ান প্রদেশের, একজন তিয়ানজিন শহরের এবং আরেকজন গুয়াংজো প্রদেশের।

এছাড়াও শনিবার উপসর্গহীন আরও চারজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে ন্যাশনাল হেলথ কমিশন। কারো কারো মতে, চীন থেকেই রোগটি বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। তবে চীন এখন অনেকটাই করোনাভাইরাসমুক্ত। এই রোগ মোকাবেলায় বিশ্বের অন্যতম সফল দেশ মনে করা হচ্ছে এখন চীনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ