Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে বিপদগ্রস্ত মাছ ধরার নৌকা উদ্ধার করল কোস্টগার্ড

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ১:১১ পিএম

কুতুবদিয়া হতে ১২ নটিক্যাল মাইল দূরে একটি মাছ ধরার নৌকার (এফভি রায়হান) ২০ জন জেলেসহ উদ্ধার করে কোস্ট গার্ড। গত ২৬ আগস্ট বিকেল ৫টায় সাগরে এ ঘটনা ঘটে।

জানা যায়, নৌকাটি রাডার ভেঙ্গে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ০৪ দিন সাগরে ভাসছিলো। উদ্ধারকৃত জেলেদেরকে নৌকাসহ বাংলাদেশ কোস্ট গার্ড কুতুবদিয়া নিয়ে আসে।

জেলেদের সাথে কথা বলে জানা যায়, গত ২৩ আগস্ট তাঁরা মাছ ধরার উদ্দেশ্যে কক্সবাজার হতে সমুদ্রে গমন করেছিল। ঝড়ের কবলে পড়ে ওই নৌকাটি সমস্যায় পড়েছিল।

কোস্টগার্ড উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা প্রদান ও খাবার সরবরাহ করে এবং পরবর্তীতে মাছ ধরার নৌকাটি মালিকের নিকট হস্তান্তর করে।

বিএন মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে যে কোন ধরনের উদ্ধার তৎপরতা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ অনুপ্রবেশ রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্টগার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ