Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের মৃত্যু ৬০ হাজার ছাড়াল : একদিনে আক্রান্ত ৭৫ হাজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:১০ পিএম

এশিয়ার মধ্যে করোনাভাইরাসের মহামারিতে নাকাল ভারত। সে দেশের দ্রুত বাড়ছে করোনাভাইরাসের আধিপত্য। গত ২৪ ঘণ্টায় ৭৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন সরকারি হিসেবে। আর মৃত্যুবরণ করেছেন
বেশ কিছুদিন পর ফের লাফিয়ে বাড়ল ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২০ দিন দৈনিক সংক্রমণ ৬০ হাজারের ঘরেই ঘোরাফেরা করছিল। কোনওদিন তা ৬৮-৬৯ হচ্ছিল, তো কোনওদিন ৬০-৬১ হাজার। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা ৭৫ হাজার ছাড়িয়ে গেল। এই বৃদ্ধি এখনও অবধি সর্বোচ্চ। গতকালের তুলনায় করোনা পরীক্ষা বেড়েছে লক্ষাধিক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় ভারতে ৭৫ হাজার ৭৬০ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। একদিনে এত সংখ্যক মানুষ এর আগে কখনও আক্রান্ত হননি। যার জেরে ভারতে মোট আক্রান্ত হলেন ৩৩ লাখ ১০ হাজার ২৩৪ জন। ওই সময়ের মধ্যে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৩ হাজার ৯১৮ ও ৪৭ হাজার ১৬১ জন। অর্থাৎ আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতে এখন প্রতিদিনই বেশি লোক নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। বিশ্বে প্রথম স্থানে থাকা আমেরিকাতে মোট আক্রান্ত ৫৮ লাখ ২১ হাজার ও দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে ৩৭ লাখ ১৭ হাজার।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে ১ হাজার ২৩ জনের। এ নিয়ে ভারতে মোট ৬০ হাজার ৪৭২ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গিয়েছেন ২৩ হাজার ৮৯ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃত ৬ হাজার ৮৩৯ জন। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ