Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন বায়ার্নের কেউ নেই জার্মান দলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম


আগামী সপ্তাহের শেষভাগ থেকে শুরু হবে জার্মান ফুটবল দলের উয়েফা নেশনস লিগের মিশন। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় স্পেইন ও রোববার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দলটি।
সে লক্ষ্যে গতপরশু ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন জার্মানির হেড কোচ জোয়াকিম লো। তার এই স্কোয়াডে নেই গত রোববার উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতা বায়ার্ন মিউনিখের কোনো খেলোয়াড়। এমনকি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলা লাইপজিগের কোনো খেলোয়াড়কেও স্কোয়াডে রাখেননি লো।
এর পেছনে কারণ একটাই। করোনা লকডাউনের পর টানা খেলতে থাকা দল দুইটির খেলোয়াড়দের খানিক বিশ্রাম দেয়ার জন্য জাতীয় দলে ডাকেননি জোয়াকিম লো। যে সুবাদে দীর্ঘদিন পর দলে ফিরেছেন স¤প্রতি ইনজুরি থেকে সেরা ওঠা সেন্ট্রাল ডিফেন্ডার নিকোলাস সুলে।
এছাড়া ফ্রেঞ্চ লিগ ওয়ান আগেভাগেই বাতিল করে দেয়ায় বাড়তি বিশ্রামের সুযোগ পেয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের হুলিয়ান ড্রাক্সলার ও ডিফেন্ডার টিলো কেহরার। তাই তাদেরকে স্কোয়াডে রেখেছেন লো। স্কোয়াডে ফিরেছেন কিছুদিন আগে ম্যানচেস্টার সিটি থেকে বায়ার্নে যোগ দেওয়া মিডফিল্ডার লেরয় সানেও।
স্কোয়াডে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন আটলান্টা লেফটব্যাক রবিন গোসেন্স, বরুশিয়া মনশেনব্লাডবাখের মিডফল্ডার ফ্লোরিয়ান নয়হাস ও হফেনহেইমের গোলরক্ষক অলিভার বাউমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ