Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মামুন আব্দুল গাইয়ুম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ৮:০৭ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মামুন আব্দুল গাইয়ুম। মঙ্গলবার (২৫ আগস্ট) করোনা পজিটিভের খবর দিলেন তিনি।

তিন দশক ধরে ক্ষমতায় থাকা গাইয়ূম জ্বরের কারণে হাসপাতালে করোনা পরীক্ষা করান। তার সাবেক সহযোগী এএফপিকে এই খবর দেন।

২০০৮ সালে দায়িত্ব ছাড়ার পরও দেশের সক্রিয় রাজনীতিবিদদের একজন গাইয়ূম। তার বিরুদ্ধে বিরোধীদের অভিযোগ, তিন দশক ধরে একক শাসকের ভূমিকায় ছিলেন তিনি। অবশ্য বৈশ্বিক উষ্ণতা ও সমুদ্রের উচ্চতা বৃদ্ধির বিরুদ্ধে সবচেয়ে সোচ্চার কণ্ঠ ছিল তার। টুইটারে করোনার খবর গাইয়ুম নিশ্চিত করে লিখেছেন, ‘আমি কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছি।’

৮২ বছর বয়সী এ রাজনীতিক আরও লিখেছেন, ‘সর্বশক্তিমান আল্লাহ যেন আমাকে ও অন্য অসুস্থ ব্যক্তিদের দ্রুত সুস্থ করে দেন এবং সুস্বাস্থ্য দান করুন।’

পর্যটন কেন্দ্র মালদ্বীপ তিন মাস বন্ধ রাখার পর জুলাইয়ের মাঝামাঝিতে ভ্রমণপিপাসুদের জন্য খুলে দেয়। তারপর থেকে ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে, এ পর্যন্ত ৭ হাজারের বেশি আক্রান্ত পাওয়া গিয়েছে এবং মৃত্যু ২৮ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ