Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাশিয়ান বিরোধীদলীয় নেতা নাভালনির চায়ে বিষ প্রয়োগের অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৫:৫১ পিএম

ভ্লাদিমির পুতিনের প্রবল সমালোচক বলে পরিচিত আলেক্সন্দর নাভালনির মুখপাত্র কিরা ইয়ারমিশ জানিয়েছেন, চায়ে বিষ প্রয়োগের কারণে নাভালনি জ্ঞান হারিয়ে ফেলেছেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার অভিযোগ, নাভালনির চায়ে কোনও কিছু মিশিয়ে দেয়া হয়েছে। -বিবিসি, সিএনএন

তাসকে হাসপাতালের একটি সূত্র নিশ্চিত করেছে, নাভালনির বিষপ্রয়োগেরই চিকিৎসা চলছে। গত জুনে রাশিয়ায় হওয়া রাজনৈতিক সংস্কারকে অভ্যুত্থান বলে অভিহিত করেছিলেন নাভালনি। এই সংস্কারের ফলে আরও ২ মেয়াদ ক্ষমতায় থাকতে পারবেন ভ্লাদিমির পুতিন। নাভালনির প্রেস সেক্রেটারি এবং মুখপাত্র কিরা ইয়ারমিশ বলেন, সকালে নাভালনি তমেস্ক থেকে মস্কো ফিরছিলেন। আকাশেই তিনি অসুস্থ বোধ করেন।

ওমেস্কে জরুরি অবতরণের পর তাকে হাসপাতালে নেয়া হয়। আমাদের সন্দেহ, আলেক্সন্দরকে চায়ের সঙ্গে বিষাক্ত কিছু দেয়া হয়েছে। চিকিৎসকরাও এই ব্যাপারে একমত। তার এখনও জ্ঞান ফেরেনি। শেষ খবর মেলা পর্যন্ত নাভালনি আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তার জ্ঞান ফেরেনি। স্বাভাবিকভাবে শ্বাসও নিতে পারছেন না তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ