Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবুধাবি থেকে বিদায় নিলেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ১২:৪০ পিএম | আপডেট : ২:৩০ পিএম, ১৭ আগস্ট, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যস্থতায় গত ১৩ আগস্ট ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পাদিত শান্তি চুক্তির বিরুদ্ধে আরব ও মুসলিম বিশ্বে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। এর অংশ হিসেবে লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে আরব আমিরাতের দূতাবাসে হামলা করা হয়েছে। বহুসংখ্যক মানুষ এ হামলায় অংশগ্রহণ করে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন।
এদিকে ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে চুক্তির প্রতিবাদে ফিলিস্তিনি রাষ্ট্রদূত দেশে ফিরে যাচ্ছেন বলে জানিয়েছেন ফিলিস্তিনের ফাতাহ আন্দোলনের মহাসচিব জিবরিল রাজুব। তিনি বলেন, আমিরাতে নিযুক্ত এসাম মাসালহা আবুধাবি থেকে দেশে রওয়ানা দিয়েছেন এবং তিনি আর কখনো আমিরাতে ফিরে যাবেন না।
ইসরাইলের সঙ্গে আরব আমিরাতের সম্পর্ক স্বাভাবিক করার উদ্যোগকে ফিলিস্তিনি নেতারা পিঠে ছুরি মারার শামিল বলে মনে করছেন। ফিলিস্তিনের প্যালেস্টাইন ন্যাশনাল অথোরিটি, হামাস, ইসলামি জিহাদসহ স্থানীয় সব গোষ্ঠী বিবৃতি দিয়ে ইসরাইল-আমিরাত চুক্তির নিন্দা জানিয়েছে। প্রত্যাখ্যান করেছে তাদের চুক্তি। লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিক্ষোভকারীরা আমিরাতের দূতাবাসে হামলার সময় পেট্রোল বোমা ব্যবহার করেছে বলে জানা গেছে। তারা আবুধাবির চুক্তিকে ‘কলঙ্ক’ বলে উল্লেখ করেছে।



 

Show all comments
  • saif ১৭ আগস্ট, ২০২০, ১:৩০ পিএম says : 1
    কার কি আশে যায় ভাই!!! মুসলমান আছে ঈমান ও আছে কিন্তু সেই ইমানদার মুসলমান......??? আল্লাহ্‌ আমাকে ক্ষমা করুণ, তিনি বড়ই ক্ষমাশীল ও দয়াময়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবুধাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ