Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার ফের হানা : নির্বাচন পেছাল নিউজিল্যান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৯:৫৩ এএম

১০০ দিনের মধ্যে কোনো করোনা রোগী শনাক্ত না হওয়ায় উৎসবে মেতে উঠে নিউজিল্যান্ড। কিন্তু এর ১ দিন আবারো সে দেশে কোরোনা রোগী পাওয়া যায। এরপর আবার সতর্ক হয়ে যায় সরকার। এবার একই কারণে জাতীয় নির্বাচন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড সরকার। নির্ধারিত সময় থেকে এক মাস পর নির্বাচনটি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ১৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের সংসদীয় নির্বাচনের ভোট অনুষ্ঠানের কথা ছিল। নতুন তারিখ অনুযায়ী ভোট হবে ১৭ অক্টোবর। সোমবার নির্বাচন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান আরডার্ন।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে অনেকটাই সফল নিউজিল্যান্ড। কিন্তু গত সপ্তাহে দেশটিতে নতুন সংক্রমণের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহত্তম নগরী অকল্যান্ডে লকডাউন আরোপ করা হয়।

করোনার নতুন সংক্রমণের কারণে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবি জানিয়ে আসছিল দলগুলো। সবার মতৈক্যে পিছিয়েই দেওয়া হলো তারিখ।

আরডার্ন বলেন, “নির্বাচন পেছানোর কোনো ইচ্ছাই আমার ছিল না। তবে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন যে তারিখ নির্ধারণ করা হয়েছে এরপর আর নির্বাচন পেছানোর ইচ্ছা নেই আমাদের।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ