Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার করোনায় আক্রান্ত ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২০, ৯:৫০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়ান। বিষয়টি হোয়াইট হাউজের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

ট্রাম্প প্রশাসনে ৫৪ বছর বয়সী ও’ ব্রায়ানই সবচেয়ে উচ্চপদস্থ কোনো কর্মকর্তা যিনি করোনায় আক্রান্ত হলেন। তবে ট্রাম্পের সঙ্গে শেষ কবে সাক্ষাৎ করেছেন বিষয়টি এখনো পরিষ্কার নয় বলে জানিয়েছে সিএনএন। তবে তাদেরকে জনসম্মুখে ১০ জুলাই মিয়ামি সফরে একসঙ্গে দেখা গেছে।

এক বিবৃতিতে সরকারের পক্ষ থেকে জানানো হয়, ও’ব্রায়ানের রোগের মৃদু লক্ষণ আছে। তিনি সেলফ আইসোলেশনে আছেন এবং নিরাপদ জায়গা থেকে কাজ করছেন।

তবে এতে প্রেসিডেন্ট কিংবা ভাইস-প্রেসিডেন্টের আক্রান্ত হওয়ার কোনো ঝুঁকি নেই বলে জানানো হয়েছে সরকারি বিবৃতিতে।

ও’ব্রায়ান এ মাসে প্যারিসে গিয়েছিলেন বাস্তিল দিবস উপলক্ষে। সেখানে তিনি ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোর সঙ্গে সাক্ষাৎ করেন। সম্প্রতি তিনি অ্যরিজোনাযতেও তিনি একটি বক্তৃতা দিয়েছেন।

ব্রায়ান ছাড়াও এর আগে ট্রাম্প প্রশাসনে আরও অনেকেই ভাইরাস আক্রান্ত হয়েছেন। এর মধ্যে হোয়াইট হাউজের কর্মী ছাড়াও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের একজন প্রেস সেক্রেটারিও আছেন।

সূত্র: সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ