Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাফত শাসন ব্যবস্থা বিশ্ব শান্তির মডেল -মাওলানা শাহ আতাউল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১০:০২ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, করোনা মহামারীতেও দুর্নীতিবাজদের অপতৎপরতা বন্ধ হয়নি। করোনা রিপোর্ট নিয়ে জালিয়াতি ও রোগীদের সাথে প্রতারণা করে সাহেদ ও সাবরিনগং সকল দুর্নীতির রেকর্ড ভঙ্গ করেছে। সর্বত্র খুন ধর্ষণ, সুদ ঘুষ, দুর্নীতি, জুলুম নির্যাতনে দেশের জনগণ দিশেহারা। খেলাফত প্রতিষ্ঠার মাধ্যমেই চলমান অরাজকতা ও অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। খেলাফত মানব জাতির জন্য খোদা প্রদত্ব জন্মগত দায়িত্ব ও আমানত। জীবনের সর্ব ক্ষেত্রে মহান আল্লাহর হুকুম বাস্তবায়ন করা প্রতিটি মানুষের ওপর অপরিহার্য কর্তব্য। ধর্মহীন শাসন ব্যবস্থার বিরুদ্ধে জিহাদ করে আল্লাহ’র খেলাফত তথা ইসলামী হুকুমাত প্রতিষ্ঠার প্রচেষ্টায় নিয়োজিত থেকে দায়িত্ব পালণ করতে হবে। আজ সোমবার বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া ইসলামিয়ায় নারায়ানগঞ্জ জেলা থেকে আগত খেলাফত আন্দোলনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, নারায়ানগঞ্জ জেলা আমীর আলহাজ আতীকুর রহমান নান্নু মুন্সী, সেক্রেটারি মাওলানা শেখ সাদি, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি মুশফিকুর রহমান জামাল, হাফেজ আখতারুজ্জামান সাদেকী, মুফতি ইউসুফ, জহিরুল ইসলাম রনী মুন্সী, মুফতি আরিফ বিল্লাহ, মোহাম্মদ হাসানুজ্জামান ও হাফেজ বেলাল হোসাইন।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে ইসলাম যে ইনসাফ ও ন্যায় বিচার বিশ্ববাসিকে উপহার দিয়েছে তা পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার মডেল । তিনি দল মত, জাতি,ধর্ম বর্ণ নির্বিষেশে সকলকে এক ও নেক হয়ে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাওয়ার আহবান জানান।
তিনি আরো বলেন, আলেম ওলামাদের বিরুদ্ধে গভীর চক্রান্ত চলছে। কতিপয় বিতর্কিত লোকদের প্ররোচণায় কওমী মাদরাসা ও আলেমদের বিরুদ্ধে সরকারের যে কোন বিতর্কিত পদক্ষেপ সরকারের জনরোষ সৃস্টি করবে।



 

Show all comments
  • md anwar ali ২৮ জুলাই, ২০২০, ৭:০৭ এএম says : 0
    সহমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ