Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির শিক্ষাই সমাজ থেকে সন্ত্রাস নির্মূল করতে পারে -মাওলানা শাহ আতাউল্লাহ

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর হাফেজ মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, কোরবানি ইসলাম ধর্মে একটি গুরুত্বপূর্ণ ইবাদত। মহান আল্লাহ তা’আলার নৈকট্য লাভ করাই হলো কোরবানির মূল লক্ষ্য। আল্লাহ তা’আলা পশু জবাইয়ের মাধ্যমে মূলত মানুষের ভিতরে যে পশুত্ব রয়েছে তা জবাই করার শিক্ষা দিয়েছেন। মানুষের অন্তরের পশুত্ব দূর হলেই সমাজ থেকে হিংসা-বিদ্বেষ, খুন-রাহাজানি, সন্ত্রাস-জঙ্গিবাদ দূর হয়ে যাবে। কোরবানি থেকে সঠিক শিক্ষা নিলে আমাদের সমাজে শান্তি ফিরে আসবে। সন্ত্রাস-জঙ্গিবাদসহ সকল অপরাধ নির্মূল হবে। ইনশাআল্লাহ!
তিনি আরো বলেন, মহান আল্লাহ তা’আলার হুকুম পালনার্থে হযরত ইব্রাহীম আ. আদরের দুলাল, স্বীয় পুত্র ইসমাঈলকে আল্লাহর রাহে কুরবান করার ঘটনা থেকে  মুসলিম জাতিকে এই শিক্ষা নিতে হবে যে, আল্লাহর দ্বীনকে দুনিয়াতে প্রতিষ্ঠা এবং আল্লাহর সন্তুষ্টি লাভের লক্ষ্যে সব ধরনের  কোরবানি পেশ করার জন্য সদা প্রস্তুত থাকতে হবে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির শিক্ষাই সমাজ থেকে সন্ত্রাস নির্মূল করতে পারে -মাওলানা শাহ আতাউল্লাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ