Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের কোটি মানুষ করোনা মুক্ত হলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ৯:২৯ এএম

করোনাভাইরাসের কারণে পৃথিবীর অধিকাংশ মানুষ আতঙ্কিত। আতঙ্কের মূল কারণ হলো এই ভাইরাস প্রতিরোধে এখন আবিষ্কার হয়নি কোনো ওষুধ। তবুও শুধুমাত্র মহান রব আল্লাহ্ ওপর ভরসা আর চিকিৎকের পরাশর্ম মত নিয়ম-কানুন পালন করে বিশ্বে কোটি মানুষ এই করোনা মুক্ত হয়েছেন।

যে হারে মানুষ গোটা পৃথিবীতে আক্রান্ত হচ্ছেন, প্রায় একইভাবে সুস্থও হচ্ছেন। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, সোমবার সকাল সাতটা পর্যন্ত সুস্থ মানুষের সংখ্যা কোটি ছাড়িয়েছে।
এখনও যে হারে মানুষ আক্রান্ত হচ্ছে ঠিক সেরে উঠেছেন অনযকে। এ পর্যন্ত এক কোটি ৩৭ হাজার ৬৩৭ জন মানুষ এই ভাইরাস থেকে সেরে উঠেছেন। বিপরীতে মারা গেছেন ৬ লাখ ৫১ হাজার ৬৭৪ জন। মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬৪ লাখ ৫ হাজার ২০৪ জন।

আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ৪৩ লাখ ৭১ হাজার ৫০০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৮৪৫ জন। বিপরীতে মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ৯০ হাজার ১২৯ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২৪ লাখ ১৯ হাজার ৯০১ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৪ হাজার ২৭৪ জন।

তিন নম্বরে থাকা ভারতে প্রায় প্রতিদিন রোগী বাড়ছে। দেশটিতে মোট ১৪ লাখ ৩৬ হাজার ১৯ জন কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, মৃত্যু ৩২ হাজার ৮১২ জনের।

রাশিয়ায় এখন পর্যন্ত ৮ লাখ ১২ হাজার ৪৮৫ জন রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৩ হাজার ২৬৯ জন।

পাঁচ নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকায় ৪ লাখ ৪৫ হাজার ৪৩৩ জন শনাক্ত হয়েছেন। দেশটিতে মারা গেছেন ৬ হাজার ৭৬৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ