Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরও দূরে স্পাইডার-ম্যান

সিএনবিসি | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনার প্রভাবে হলিউড সিনেমার মুক্তিতে দফায় দফায় তারিখ পাল্টাচ্ছে। এ কারণে খানিকটা দূরে সারলো স্পাইডার-ম্যান সিনেমা। ‘স্পাইডার-ম্যান : ফার ফ্রম হোম’-এর সিক্যুয়াল এক মাস পিছিয়ে মুক্তি পাবে আগামী বছরের ১৭ ডিসেম্বর।
এক প্রতিবেদনে ভ্যারাইটি জানায়, মূলত ওই বছরের ৫ নভেম্বর কিশোর সুপারহিরো সিনেমাটি মুক্তির কথা ছিল। কিন্তু গত বৃহস্পতিবার রাতে শিডিউলের অদল-বদলের কথা জানায় ডিজনি।

২০২১ সালের ডিসেম্বরে অতিপ্রতীক্ষিত ‘অ্যাভাটার টু’ মুক্তির কথা ছিল। এখন বলা হচ্ছে, মুক্তি পাবে ২০২২ সালের ১৬ ডিসেম্বর। এই ফাঁকে এক মাস পিছিয়ে জেমস ক্যামেরনের শিডিউলে ঢুকে পড়ল স্পাইডি।
অবশ্য টম হল্যান্ডের তৃতীয় একক স্পাইডার-ম্যান সিনেমাটি আগেও দু’বার পিছিয়েছে। সনি পিকচার্স জানিয়েছে, শুধুমাত্র উত্তর আমেরিকার স্থানীয় বাজারের রিলিজ ক্যালেন্ডারের সঙ্গতি রক্ষা করতে গিয়ে এই সিদ্ধান্ত। তবে আন্তর্জাতিক রিলিজের তারিখ এখনো অস্পষ্ট।

করোনার কারণে বিশ্বের অধিকাংশ সিনেমা হলই গত কয়েক মাস ধরে বন্ধ। এখনো স্পষ্ট নয়- কবে নাগাদ পরিস্থিতির উন্নতি হবে। হলিউডে চলতি গরমের মৌসুমে টেনেট, মুলান, ওয়ান্ডার ওম্যান ১৯৮৪-সহ বেশ কিছু বড় বাজেটের সিনেমা মুক্তির কথা ছিল। কিন্তু বারবার পিছিয়েও প্রযোজনা সংস্থাগুলো নিশ্চিত হতে পারছে না।
এ ছাড়া সনি পিকচার্স সম্প্রতি জানিয়েছে অ্যানিমেশন ছবি ‘স্পাইডার-ম্যান : ইনটু দ্য স্পাইডার-ভার্স’ ছয় মাস পিছিয়ে মুক্তি পাবে ২০২২ সালের ৭ অক্টোবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ