Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বে দেড় কোটি ছাড়ালো করোনা রোগীর সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৯:৪৮ এএম

বিশ্বকে অবাক করে দিয়ে করোনাভাইরাস এখনো সক্রিয় রয়েছে দেশে দেশে। এ ভাইরাসের কারণ লণ্ডভণ্ড পৃথিবী। সব কিছু থমকে গেছে। আগের মতো কিছুই চলছে না। কোটি কোটি মানুষ বেকার হয়ে পড়েছেন।
এদিকে জুলাইয়ের শেষ সপ্তাহ পর্যন্ত এই গ্রহের দেড় কোটির বেশি মানুষকে নতুন এই রোগটি সংক্রমিত করলো। বিপরীতে সুস্থও হয়েছেন প্রায় এক কোটি।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, বুধবার বাংলাদেশ সময় সকাল আটটা পর্যন্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫০ লাখ ৯১ হাজার ৮৮০ জন। সুস্থ হয়েছেন ৯১ লাখ ১০ হাজার ২০৮ জন। মারা গেছেন ৬ লাখ ১৯ হাজার ৪১০ জন।

আক্রান্ত ও মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ৪০ লাখ ২৮ হাজার ৫৬৯ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৯৫৩ জন। বিপরীতে মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৬ হাজার ৫৮৩ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ২১ লাখ ৬৬ হাজার ৫৩২ জন। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৫ হাজার ৯৭০ জন।

তিন নম্বরে থাকা ভারতে প্রায় প্রতিদিন রোগী বাড়ছে। দেশটিতে মোট ১১ লাখ ৯৪ হাজার ৮৫ জন কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, মৃত্যু ২৮ হাজার ৭৭০ জনের।

রাশিয়ায় এখন পর্যন্ত ৭ লাখ ৮৩ হাজার ৩২৮ জন রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১২ হাজার ৫৮০ জন।

পাঁচ নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকায় ৩ লাখ ৮১ হাজার ৭৯৮ জন শনাক্ত হয়েছেন। দেশটিতে মারা গেছেন ৫ হাজার ৩৬৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ