Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবার জন্য সাবেক ক্রিকেটারের ওপর চটেছিলেন সাইফ আলী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৫:৪৯ পিএম
বলিউডের জনপ্রিয় অভিনেতা সাইফ আলী খান। ক্যারিয়ারের শুরুতে ব্যর্থতার বোঝা বয়ে বেড়াতে হলেও, ধীরে ধীরে বি টাউনে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন তিনি। বর্তমানে তিনি প্রথম সারির তারকাদের একজন। কিন্তু অভিনেতা নয় বরং ক্রিকেটার হওয়ার কথা ছিলো এই ছোট নবাবের। যেটি অনেকেরই অজানা।
 
সাইফের বাবা মনসুর আলী খান পতৌদি ছিলেন ভারতীয় ক্রিকেট দলের দুর্দান্ত খেলোয়াড়। সেই সুবাদেই তার ক্রিকেটে নাম লেখানোর কথা ছিলো। কিন্তু বাবার পথে না হেটে, মা শর্মিলা ঠাকুরকে অনুসরণ করে বলিউডে পা রাখেন তিনি। তবে বাবার পেশা নিয়ে কেউ কটু কথা বললে তাকে বিন্দুমাত্রও ছাড় দিতেন না 'ককটেইল' খ্যাত এই চিত্রতারকা।
 
সম্প্রতি এক সাক্ষাৎকারে সাইফ বলেন, 'ইংল্যান্ডের সাবেক তারকা খেলোয়াড় ও ধারাভাষ্যকার জিওফ্রে বয়কটকে দারুণ পছন্দ আমার। কিন্তু তিনি একদিন আমাকে রাগিয়ে দিয়েছিলেন। বয়কট আমাকে বলেন, 'তোমার বাবার ব্যাপার আমি শুনেছি, কিন্তু এক চোখ দিয়ে টেস্ট খেলা সম্ভব নয়!'
 
বয়কটের এমন মন্তব্য শুনে রীতিমতো চটে যান সাইফ আলী। তিনি বলেন, তোমার কি ধারণা বাবা বানোয়াট কথা বলেছেন। পরে বয়কট জানান, আমার তো মনে হচ্ছে সবার প্রশংসা পেতে তোমার বাবা মিথ্যাই বলেছেন। অবশ্য এরপরে ঠিক কি হয়েছিলে সেটি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন ছোট নবাব। 
 
এমন ঘটনার কথা খুব দ্রুতই সাইফের বাবার কানে পৌঁছে যায়। মুনসুর আলী বিষয়টি জানার পরে দারুণ বিরক্ত হয়েছিলেন। বাবার কথা বলতে গিয়ে সাইফ জানান, 'সেসময় বাবা বলেছিলেন, দুই চোখ নিয়ে আমি ছিলাম দুর্দান্ত। আর এক চোখ নিয়ে শুধু ভালো ছিলাম।'
 
প্রসঙ্গত, ১৯৬১ সালে ইংল্যান্ডে গাড়ি দুর্ঘটনায় একটি চোখ হারান মনসুর আলী। এরপর এক চোখ নিয়েই ভারতের হয়ে ৪৬টি টেস্ট খেলেছিলেন। যার মধ্যে ৪০টিতেই অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ