Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দিল্লির ইজতেমায় যোগ দেয়ার অভিযোগে আটক ৮২ বাংলাদেশির জামিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২০, ৫:৪৪ পিএম

জামিন পেয়েছেন দিল্লির ইজতেমায় যোগ দেয়ার অভিযোগে আটক ৮২ বাংলাদেশি।আজ শুক্রবার দিল্লির একটি আদালত এ জামিন মঞ্জুর করেছে। মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট গুরমোহিনা কাউর প্রত্যেককে ১০ হাজার রুপি করে মুচলেকা দেওয়ার শর্তে জামিন মঞ্জুর করেন।-এনডিটিভি

শুনানি চলাকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে উপস্থিত করা হয়েছিল আটক বাংলাদেশিদের। ভিসার শর্ত লঙ্ঘন করে ধর্ম প্রচার এবং করোনা মোকাবিলায় সরকারের গাইডলাইন ভঙ্গ করার অভিযোগ আনা হয়েছিল এই বাংলাদেশিদের বিরুদ্ধে। বাংলাদেশিদের পক্ষে নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট আশিমা মন্ডল ও মন্দাকিনি সিং জানিয়েছেন , শুক্রবার আদালতে আত্মপক্ষ সমর্থন করে জবাব দিয়েছেন আসামিরা। এতে তারা দোষ স্বীকার করে লঘুদণ্ডের আবেদন করেছেন ।

ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী , কোনো অপরাধ সমাজের আর্থ - সামাজিক অবস্থাকে প্রভাবিত না করলে এবং কোনো নারী বা ১৪ বছরের নিচে কোনো শিশুর বিরুদ্ধে অপরাধ না হলে দোষ স্বীকার করা হলে সর্বোচ্চ সাত বছরের কারাদণ্ডের বিধান রয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ