Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোহিঙ্গাদের জন্য ইইউ’র ৩০৪ কোটি টাকা অনুদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশের কক্সবাজারে শরণার্থী শিবিরগুলোতে আশ্রয় নেয়া ১১ লাখেরও বেশি সংখ্যক মিয়ানমারের নাগরিক বা রোহিঙ্গা জনগোষ্ঠীর সুরক্ষা এবং কক্সবাজারের স্থানীয় উন্নয়নে প্রায় ৩০৪ কোটি টাকা সহায়তার ঘোষণা দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকাস্থ ইইউ মিশন থেকে গতকাল এ তথ্য জানানো হয়।

ইইউ এর বার্তায় বলা হয়, আর্থিক সহায়তার প্রায় ১১৪ কোটি টাকা কোভিড-১৯ প্রতিরোধে এবং প্রায় ১৯০ কোটি টাকা স্থাানীয় জনগোষ্ঠী ও আশ্রয় নেয়া রোহিঙ্গাদের শিক্ষা, পুষ্টি ও খাদ্য নিরাপত্তা, পানি, স্যানিটেশন এবং পরিচ্ছনন্নতা কাজে ব্যয় করা হবে।
ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক বলেন, আর্থিক এই সহায়তা চলমান রোহিঙ্গা সঙ্কটকে মোকাবিলা করতে বাংলাদেশকে সহায়তা করবে। পাশাপাশি রোহিঙ্গা জনগোষ্ঠী এবং কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠীর জন্য এই আর্থিক সহায়তা চলমান দুর্যোগে করোনা মোকাবিলা করতে কাজে দেবে। বার্তায় আরও জানান হয়, ইইউ’র এই আর্থিক সহায়তার প্রকল্পগুলো জাতিসংঘের শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর), জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) এবং জাতিসংঘের প্রকল্প কার্যালয় (ইউএনওপিএস) বাস্তবায়ন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইইউ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ