Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টায় ৩৩ বিএসএফ সদস্য করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ৪:৫৬ পিএম

ভারতের সীমান্ত রক্ষা বাহিনীতে (বিএসএফ) করোনার ভয়াবহ থাবা পড়েছে। একদিনে ৩৩ জন সদস্য আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। রোববার গণমাধ্যমটি জানিয়েছে, এনিয়ে ভারতের সীমান্ত রক্ষা বাহিনীতে মোট আক্রান্তে সংখ্যা বেড়ে ৯৪৪ জনে দাঁড়ালো। ভারতজুড়ে মৃত্যু হয়েছে পাঁচ বিএসএফ সদস্যের।
এদিকে ঝাড়খণ্ডে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) নয়জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার সরাইকেলা খারসাওয়ান জেলায় ১১ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ে। এদের মধ্যে রয়েছেন ছুটি কাটিয়ে কাজে যোগ দেয়া ৯ সিআরপিএফ সদস্য। তাদের সবাইকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
এদিকে সব রেকর্ড ছাড়িয়ে ভারতে একদিনেই প্রায় ২০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে মোট আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৯০৬ জন। খবর এনডিটিভির।
রোববার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৮ হাজার ৮৫৯।
গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১০ জনের। তবে সংক্রমণ বাড়লেও সুস্থ হয়ে ওঠার হারও বাড়ছে দেশটিতে। ইতোমধ্যেই সেখানে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৯ হাজার ৭১৩ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৩২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ