Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রে এবার তরুণরাই করোনায় বেশি আক্রান্ত হচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৪:২৩ পিএম

যুক্তরাষ্ট্রের তরুণদের করোনায় সংক্রমণের বিষয়টি এমন এক সময়ে প্রকাশ পেল যখন দেশটির অর্ধেকেরও বেশি অঙ্গরাজ্যে নতুন করে করোনায় সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। কিছু কিছু অঙ্গরাজ্যে প্রতিদিন রেকর্ডসংখ্যক ব্যক্তি করোনায় আক্রান্ত হচ্ছেন। সোমবার ফ্লোরিডা অঙ্গরাজ্যের স্বাস্থ্য অধিদফদর জানিয়েছে, সেখানে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে।
দেশটির সরকারি কর্মকর্তারা বলছেন, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা নীতিকে অগ্রাহ্য করার কারণে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন তরুণরা। যদিও করোনায় মৃতের মধ্যে তরুণদের সংখ্যা কম, তারপরও করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছেন-এমন ব্যক্তিরা (বয়স্করা) তাদের মাধ্যমে সংক্রমিত হওয়ার ঝুঁকিতে রয়েছেন।
দেশটিতে এ পর্যন্ত ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন আক্রান্ত হয়েছেন করোনায়। মারা গেছেন এক লাখ ২২ হাজার ৬১০ জন। তবে নতুন করে সংক্রমণের দিকে দিয়ে সবচেয়ে বেশি ভুগছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিম অংশ। আর এসব আক্রান্তদের মধ্যে তরুণদের সংখ্যাই বেশি।
যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন ইনস্টিটিউটের সাবেক ডিরেক্টর ড. টম ফ্রেইডেন এক টুইট বার্তায় বলেছেন, ‘ফ্লোরিডার মতো কিছু কিছু জায়গায় যুবকরা সম্প্রতি করোনায় আক্রান্ত হচ্ছেন, যাদের বয়স ২০ থেকে ৪০ এর মধ্যে হবে, আশঙ্কা করা হচ্ছে, এই তরুণদের মাধ্যমে পরিবারের অন্যরাও আক্রান্ত হবেন।’ সূত্র : সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ