Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে ২৪টি রাজ্যসভা আসনে ভোটগ্রহণ

হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনা মহামারীতে স্থগিত ২৪টি রাজ্যসভা আসনের নির্বচানে ভোটগ্রহণ গতকাল সম্পন্ন হয়েছে। মার্চে ভোট হওয়ার কথা থাকলেও লকডাউনের কারণে পিছিয়ে যায় সেটি। এর মধ্যে এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬টির ফলাফল পাওয়া গেছে। বিজেপি জিতেছে ৫ আসনে, কংগ্রেস ৩ এবং অবশিষ্টগুলো বিভিন্ন আঞ্চলিক দলের দখলে গেছে।
কর্ণাটকে ২টি আসন জিতেছে বিজেপি। কংগ্রেস ও জেডিইউ একটি করে আসন পেয়েছে। মিজোরামের একমাত্র আসন জিতেছে মিজো ন্যাশনাল ফ্রন্ট। ঝাড়খন্ডে বিজেপি ও ঝাড়খন্ড মুক্তি মোর্চা একটি করে রাজ্যসভা আসনে জয়ী হয়েছে। রাজস্থানে কংগ্রেস ২টি ও বিজেপি ১টি আসনে জয়ী হয়েছে। অন্ধ্রপ্রদেশে চারটি রাজ্যসভা আসনেই জয়লাভ করল জগন্মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস। মেঘালয়ে জয়লাভ করল এনপিপি এবং মণিপুরের একটিমাত্র আসনে জয় পেল বিজেপি শিবির।
রাজ্যসভার ২৪৫টি আসনের মধ্যে এনডিএর ৯১টি, ইউপিএর ৬১টি আসন রয়েছে, অন্য বিরোধী দল ও নিরপেক্ষ দলগুলি মিলে রয়েছে আরও ৬৮টি আসন। সূত্র : এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ