Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ত্রী-সন্তানসহ করোনায় আক্রান্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৪:১৮ পিএম

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হন্ডুরাসের প্রেসিডেন্ট হুয়ান অরলান্ডো হার্নান্দেজ। সেইসঙ্গে তার স্ত্রী আনা গ্রাসিয়া ও দুই সন্তানেরও করোনা শনাক্ত হয়েছে।
দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি বলছে, আক্রান্ত প্রেসিডেন্ট এবং তার স্ত্রী ও সন্তানরা সুস্থ আছেন। প্রেসিডেন্ট হার্নান্দেজ তার বাসভবনে থেকেই কাজ করছেন।
করোনায় আক্রান্ত হলেও লক্ষণগুলো খুবই সামান্যই বলে জানিয়েছেন ৫১ বছর বয়সী এই প্রেসিডেন্ট। আর তার স্ত্রীর কোনো লক্ষণই নেই। অরল্যান্ডো জানিয়েছেন, চিকিৎসাধীন থাকার সময়ে অনলাইনে দাপ্তরিক কাজ করে যাবেন তিনি।
মার্চের মাঝামাঝিতে হন্ডুরাসে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই এর বিস্তার রোধে সামনে থেকেই নানা পরিকল্পনা নেন হার্নান্দেস। নানামুখী পদক্ষেপের ফলে লাতিন আমেরিকার দেশটিতে করোনাভাইরাস পরিস্থিতি এখন পর্যন্ত অনেকটাই নিয়ন্ত্রণে।
হন্ডুরাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখনো ১০ হাজার পার হয়নি। মৃত্যুর সংখ্যা ৩৩০ জন।
সামাজিক আইসোলেশনে, মাস্কের ব্যবহার ও হাত ধোয়া উদ্বুদ্ধকরণে নানামুখী পদক্ষেপ নেয় হার্নান্দেসের সরকার। কারফিউয়ের সময় জনসাধারণকে ঘরে থাকতে বাধ্য করতে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ