Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এলাকাভিত্তিক লকডাউন শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণ ঠেকাতে এলাকাভিত্তিক লকডাউন শুরু হয়েছে। প্রথম দফায় গতকাল মঙ্গলবার রাত ১২টার পর থেকে নগরীর ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডকে ২১দিনের লকডাউনের আওতায় আনা হয়।

তার আগে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে এক সমন্বয় সভায় বলা হয় এ ওয়ার্ডের ২০টি প্রবেশ পথের ১৪টি বন্ধ থাকবে। জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, স্বেচ্ছাসেবক ও আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি চলাচলের জন্য খোলা থাকবে ৬টি সড়ক।

লকডাউনের আওতামুক্ত থাকবে সাগরিকার বিসিক শিল্প এলাকা। প্রতিদিন রিকশাভ্যানে ন্যায্য মূল্যে কাঁচা বাজার সরবরাহ করা হবে। নামাজ ঘরেই আদায় করতে হবে। চসিকের ব্যবস্থাপনায় সার্বক্ষণিক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে। এলাকায় অবস্থানকারী সব সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী সাধারণ ছুটির আওতায় থাকবেন। পর্যায়ক্রমে নগরীর আরও নয়টি ওয়ার্ডকে লকডাউনের আওতায় আনা হবে।

ওয়ার্ডগুলো হলো- ইপিজেড এলাকার ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড, পতেঙ্গার ৩৯ নম্বর ওয়ার্ড, কোতোয়ালীর ২০, ২১ ও ২২ নম্বর ওয়ার্ড, চকবাজারের ১৬ নম্বর ওয়ার্ড, খুলশীর ১৪ নম্বর ওয়ার্ড এবং হালিশহরের ২৬ নম্বর ওয়ার্ড।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ