Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লন্ডনের মেয়র সাদিক খান বলেন, গণপরিবহনে ‘ফেসমাস্ক’ বাধ্যতামূলক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৬:১৭ পিএম

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, গণপরিবহনে ‘ফেসমাস্ক’ বাধ্যতামূলক । মাস্ক ব্যবহার না করলে গুনতে হবে ১০০ পাউন্ড জরিমানা। তিনি বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় মাত্রায় সংক্রমণ এড়াতে এবং সংক্রমণের হার কমাতে কমপক্ষে আগামী বছর পর্যন্ত ফেসমাস্ক ‘নতুন স্বাভাবিক’ বিষয় হিসেবে গ্রহণ করতে হবে। -ডেইলি মেইল

ইংল্য্যান্ডের সব বাস ও ট্রেনে হাজারো ফ্রি মাস্ক বিলি করা হয়েছে। নিয়ম পালন করানোর জন্য রাস্তায় মোতায়েন করা হয়েছে ৩ হাজারেরও বেশি পুলিশ। সাদিক খান বলেন , আগামী বছর পর্যন্ত ফেসমাস্ক মাঝে - মধ্যে নয় , নিয়ম মেনে ব্যবহার করতে হবে ।

গত তিন মাস যাবত লকডাউনের পর ১৫ জুন সোমবার থেকে লন্ডনের দোকান ও ব্যবসা - প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। প্রায় হাজারো ক্রেতাকে দোকানগুলোর সামনে অপেক্ষা করতে দেখা যায় । যুক্তরাজ্যে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৮৫৭ জন। মারা গিয়েছেন ৪১ হাজার ৭৩৬ জন।



 

Show all comments
  • meherul ১৬ জুন, ২০২০, ১০:৫২ পিএম says : 0
    ঠিক আছে।
    Total Reply(0) Reply
  • meherul ১৬ জুন, ২০২০, ১০:৫৩ পিএম says : 0
    ঠিক আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ