Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নয়াদিল্লিতে আজ সর্বদলীয় বৈঠক

টানা ৯ দিন ৯ হাজারের ওপর করোনা সংক্রমণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১২:০০ এএম

ভারতে করোনা সংক্রমণের উঁচু হার অব্যাহত। লকডাউন শিথিলের প্রথম পর্বে প্রায় প্রতিদিনই তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। গতকাল সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ৯২৯ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। একদিনে এই মারণ ভাইরাস প্রাণ কেড়েছে ৩১১ জনের। টানা ৯ দিন সংক্রমণ ৯ হাজারের ওপরে থাকায় উদ্বেগ দেখা দিয়েছে রাজধানীতে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত শনিবার রাতে টুইটে বেশি আক্রান্ত এলাকায় সংক্রমণ প্রতিরোধে কী ব্যবস্থা নেয়া যায় তা বিবেচনা করা হচ্ছে বলে জানান। আজ রাজধানীতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আহ্বানে হতে যাচ্ছে সর্বদলীয় বৈঠক। নর্থ ব্লকে সকাল ১১টায় বৈঠক হবে। এই বৈঠকে মহারাষ্ট্র, দিল্লি এবং তামিলনাড়ুসহ অন্যান্য রাজ্য সম্পর্কে সুপ্রিম কোর্টের দেয়া কড়াকড়ি নিয়েও আলোচনা হবে। সেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে দিল্লির শাসকদল আমআদমি পার্টি, কংগ্রেস, বিজেপি, মায়াবতীর বহুজন সমাজ পার্টি এবং অখিলেশ যাদবের সমাজবাদি পার্টিকে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়া পরিসংখ্যান অনুযায়ী, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২০ হাজার ৯২২। মৃত্যু হয়েছে ৯ হাজার ১৯৫ জনের। আর মৃত্যুর সংখ্যার নিরিখে নতুন রেকর্ড গড়েছে দেশটি। ৯ হাজারের গন্ডি পেরিয়ে বিশ্বে করোনা মৃত্যুর তালিকার নবম স্থানে উঠে এসেছে। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬২ হাজার ৩৭৯ জন। মাত্র কয়েকদিনের মধ্যে আক্রান্ত এবং মৃত্যুর এই চড়া হার কপালে চিন্তার ভাঁজ চওড়া করছে বিশেষজ্ঞদের। ভাবিয়ে তুলেছে কেন্দ্রকেও।

আনলক ওয়ানের পর আনলক টু পর্যায়ে কি আদৌ পা রাখবে দেশ? নাকি সংক্রমণ বাগে আনতে ফের কড়াকড়ি হবে লকডাউন? সিদ্ধান্ত নিতে আজ সর্বদলীয় বৈঠক, কাল ও পরশু রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। তারপরই চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে স‚ত্রের খবর। সূত্র : আনাদলু ও সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ