Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা কেড়ে নিল সাবেক ফুটবলার মানিককে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৭:০২ পিএম | আপডেট : ১০:৪১ এএম, ১৫ জুন, ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাস কেড়ে নিল জাতীয় ফুটবল দলের সাবেক তারকা ফুটবলার, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক অধিনায়ক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কোচ ও সোনালী অতীত ক্লাবের সদস্য নুরুল হক মানিককে। মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েই আজ ( রোববার) বিকেল সাড়ে ৩টায় ধানমন্ডিস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি ((ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৫৩ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। মানিকের করোনায় আক্রান্ত হওয়ায় খবরটি নিশ্চিত করেন তার ঘনিষ্ট বন্ধু, এক সময়ের সতীর্থ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির কোচ সৈয়দ গোলাম জিলানী।

সাবেক তারকা মিডফিল্ডার মানিক প্রায় ১০ বছর জাতীয় দলে খেলেন। দীর্ঘ ক্যারিয়ারে মোহামেডান ছাড়াও আরামবাগ ক্রীড়া সংঘ, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হয়ে ঢাকার মাঠ মাতিয়েছেন। ঢাকা লিগে মানিক যখন যে ক্লাবে খেলেছেন দায়িত্ব পালন করেছেন অধিনায়কের। নুরুল হক মানিকের অকাল মৃত্যুতে বাংলাদেশের ফুটবলে শূন্যতা বিরাজ করবে। তিনি ফুটবল কোচেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর যুগ্ম-সম্পাদক ছিলেন।

সাবেক এই তারকা ফুটবলার ও কোচের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাফুফে, ফুটবল কোচেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, সোনালী অতীত ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব ও বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন। তারা মরহুম মানিকের বিদেহী আত্মার শান্তি কামনাসহ তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ