Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার রোগী থাকায় ঢাকার ফ্লাইট স্থগিত করল চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১:০৪ পিএম

লকডাউনের কারণে গত কয়েক মাস বিমানচলাচল বন্ধ থাকার পর পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় সম্প্রতি কয়েকটি দেশ থেকে প্রতি সপ্তাহে একটি করে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় চীন সরকার। এরই ধারাবাহিকতায় গত ১১ জুন ঢাকা থেকে চীনের দক্ষিণাঞ্চলগামী গুয়াংজু যাওয়া সিজেড৩৯২ ফ্লাইটে ১৭ জন যাত্রী কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন। ফলে ঢাকা থেকে চীনের দক্ষিণাঞ্চলগামী একটি ফ্লাইট চার সপ্তাহের জন্য স্থগিত করেছে দেশটি।
চীনের বিমান চলাচল নিয়ন্ত্রণকারী কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে রয়টার্স রবিবার জানিয়েছে, কভিড-১৯ পজিটিভ যাত্রী পাওয়ায় জুনের ২২ তারিখ থেকে ফ্লাইটটি বন্ধ থাকবে।
ওই যাত্রীরা চীনে গিয়ে করোনায় সংক্রমিত হয়েছেন না কি ঢাকা থেকে সংক্রমণ নিয়ে গেছেন, তা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়নি।
তবে চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদভিত্তিক টেলিভিশন সিজিটিএন বা চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্কের দাবি, ফ্লাইট থেকে নামার পর যাত্রীদের যে পরীক্ষা হয়, সেখানে পজিটিভ ফলাফল আসে।
কোনো ফ্লাইটের পাঁচজন যাত্রী করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলে এক সপ্তাহের জন্য তাদের স্থগিত করা হচ্ছে। ১০ জনের বেশি হলে চার সপ্তাহ।
চীন এখন দ্বিতীয় ধাপের সংক্রমণের ঝুঁকিতে রয়েছে। গত ২৪ ঘণ্টায়ও ৫৭ জন নতুন কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন সেখানে। এপ্রিলের ১৩ তারিখের পর একদিনের হিসাবে দেশটিতে এত রোগী এই প্রথম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ