Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

হ্যারি পটার লেখিকা রাওলিং প্রথম স্বামীর যৌন নির্যাতনের শিকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৫:০৪ পিএম

হ্যারি পটার লেখিকা রাওলিং প্রথম স্বামীর যৌন নির্যাতনের শিকার হয়ে কোনোরকমে বেচেঁ আছেন বলেন স্বীকার করেছেন।এই প্রখ্যাত লেখিকা জানান, জনসমক্ষে ২০ বছর ধরে সুপরিচিত হলেও গৃহসন্ত্রাস ও যৌন নির্যাতন নারীর ওপর কি ভয়াবহ দুর্দশা বয়ে নিয়ে আসে, সে সম্পর্কে কিছু বলিনি। লজ্জার কারণে নয়, নির্যাতনের সেই ভয়াল স্মৃতি মনে হলেই আমি বিপর্যস্ত হয়ে পড়ি বলেই মুখ খুলিনি। -সান, ডেইলি মেইল, মিরর

৫৪ বছরের এই প্রখ্যাত লেখিকা রাওলিং বলেন, তিনি তার প্রথম স্বামী পর্তুগিজ টিভি রিপোর্টার জর্জ আরাটেসের নির্দয় আচরণের কথা বলছেন যেন তার মেয়ে জ্যাসিকা (২৭) এমন অগ্নিপরীক্ষার মুখোমুখি হলে টিকে থাকেন।

সেসব ভংঙ্কর স্মৃতির কথা সহানুভূতি পেতে চান না রাওলিং , এমন মন্তব্য করে তিনি জানান , অনেক নির্যাতিতা নারীর প্রতি ঐক্য জানাতেই মুখ খুলছি এবং এও বলছি নির্যাতনের ভয়ে অনেকে একাকী জীবন বেছে নিচ্ছেন ।

রাওলিংয়ের প্রথম স্বামী আরানটেস নির্যাতনের কথা স্বীকার করেছিলেন এবং এখন স্কটিশ চিকিৎসক নেইল মুরে ’ কে বিয়ে করে সুখী। রাওলিং জানান , একজন সত্যিকারের ভাল ও নীতিবান মানুষকে দ্বিতীয় স্বামী হিসেবে পেয়ে নিরাপদে জীবন যাপন করছি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ