Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাজেটে কৃষক শ্রমিকের জন্য বিশ হাজার কোটি টাকা প্রণোদনার দাবি ইসলামী শ্রমিক আন্দোলনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৫:৪০ পিএম

করোনা মহামারী সঙ্কটে বাজেটে কৃষক শ্রমিক গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন সেক্টর ভিত্তিক ২০ হাজার কোটি টাকা বিশেষ প্রণোদনা বরাদ্দের জোর দাবি জানিয়েছে ইসলামী শ্রমিক আন্দোলন।
প্রকৃত শ্রমিকদেরকে সহযোগিতার লক্ষ্যে লেবার কার্ড প্রদান করে রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের জন্য আজ মঙ্গলবার দুপুরে পুরানা পল্টনের ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন। এতে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা খলিলুর রহমান ও ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, এডভোকেট এবিএম শেহাবউদ্দিন শেহাব, মুফতী ছিদ্দিকুর রহমান, সাইফ মু. সালমান, মাওলানা শাহ জামাল উদ্দিন, যুবনেতা মাহবুব আলম প্রমুখ।

সংবাদ সম্মেলনে কৃষকের ক্ষতিপূরণ প্রদানের লক্ষ্যে ১০ হাজার কোটি টাকা প্রণোদনা, প্রবাসে ইন্তেকাল করা রেমিট্যান্স যোদ্ধাদের মধ্যে যারা অর্থনৈতিকভাবে দুর্বল তাদের পরিবারকে এককালীন ৫ লাখ টাকা অনুদান প্রদান, কর্মহীন হওয়া প্রবাসীদেরকে সহজ শর্তে ঋণ দেয়া, পাসপোর্ট ভিসা জটিলতা দূর করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও দেশে আটকে পড়া প্রবাসীদের কর্মক্ষেত্রে যোগদানের ব্যবস্থা করার দাবি জানানো হয়।

এছাড়া,করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করা মানুষের কাফন, জানাজা, দাফনসহ সৎকারে জীবনের ঝুঁকি নিয়ে যে সকল স্বেচ্ছাসেবীরা অংশ নিয়েছেন তাদেরকে ‘করোনা যোদ্ধা’ হিসেবে স্বীকৃতি দান, এমন করোনা যোদ্ধাদের মধ্যে মারা যাওয়া পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার জন্য সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রণোদনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ