Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ৪টি বিদেশি অস্ত্রসহ ইউপিডিএফের ২ ক্যাডার গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ২:৪৭ পিএম

চট্টগ্রামে বিদেশী অস্ত্র ও গুলিসহ ধরা পড়েছে দুই পাহাড়ি সন্ত্রাসী। বান্দরবান থেকে খাগড়াছড়িতে অস্ত্র নেওয়ার পথে মঙ্গলবার নগরীর বায়েজিদ থানাধীন বালুচড়া এলাকা থেকে তাদের পাকড়াও করে পুলিশ।

পুলিশ জানায় এ দুইজন ইউপিডিএফ কর্মী। তাদের কাছ থেকে চারটি বিদেশি অস্ত্র, চারটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এসব অস্ত্র খাগড়াছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিকের সভাপতি শ্যামল কান্তি চাকমা ওরফে
জলেয়া চাকমা তুরুর জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার ভোরে বালুচড়া চেকপোস্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করে বায়েজিদ থানা পুলিশ।

গ্রেফতার দুই ইউপিডিএফ কর্মী হলো- রাঙামাটি জেলার বাঘাইছড়ি মারিশ্যা তুলাবান এলাকার আনন্দ তালুকদারের ছেলে প্রকাশ তালুকদার (২৯) ও বিলাইছড়ির গবাইছড়ি এলাকার বুদ্ধিধন চাকমার ছেলে জনপ্রিয় চাকমাওরফে প্রিয় চাকমা (৩০)।
গ্রেফতার দুইজনের বিরুদ্ধে অস্ত্র আইনে বায়েজিদ থানায় মামলা দায়ের করেন উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহাম্মদ নাসিম।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, বালুচড়া চেকপোস্ট থেকে অস্ত্র ও গুলিসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে চারটি বিদেশি অস্ত্র, চারটি ম্যাগাজিন ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

বিজয় বসাক বলেন, এসব অস্ত্র খাগড়াছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিকের নেতা তুরুর জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। বান্দরবান থেকে রুনেল নামে এক ব্যক্তি এসব অস্ত্র এনে হাটহাজারীতে প্রিয় চাকমাকে হস্তাস্তর করেন। প্রিয় চাকমা ওরফে তালুকদারসহ এসব অস্ত্র নিয়ে বায়েজিদে রাত্রিযাপনের জন্য যাচ্ছিলেন। পথে চেকপোস্টে তারা ধরা পড়েন।

ইউপিডিএফ গণতান্ত্রিকের কেন্দ্রীয় সভাপতি তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা খুন হওয়ার পর থেকে সশস্ত্র সংগঠনটির দায়িত্বে রয়েছেন শ্যামল কান্তি চাকমাওরফে জলেয়া চাকমা তুরু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ