Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রে ২০ লাখ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৪:৫৯ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের তাণ্ডবে বিপর্যস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃতের তালিকার সবার ওপরে আছে দেশটি। দীর্ঘ হচ্ছে লাশের সারি। তবে আশার আলো দেখছে যুক্তরাষ্ট্র। করোনার কেন্দ্র হয়ে ওঠার পর মৃত্যু সংখ্যা ধীরে ধীরে কমে আসছে।
সোমবার (৮ জুন) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডো মিটারের তথ্য অনুযায়ী আমেরিকায় এ পর্যন্ত করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৭ হাজার ৪৪৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১২ হাজার ৪৬৯ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ লাখ ৬৮ হাজার ৭০৮ জন।
নিউইংর্কে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯৮ হাজার ৮২৮ জনে এবং মৃত্যু হয়েছে ৩০ হাজার ৪৪২ জরে, নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৬ জন এবং মৃত্যু হয়েছে ১২ হাজার ২১৬ জনের, ক্যালিফোর্নিয়ায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৭১০ জন এবং মৃত্যু ৪ হাজার ৬৫৩ জনের।
লিনিওসে মৃত্যু ছাড়িয়েছে ৫ হাজার এবং আক্রান্ত ১ লাখ ২৭ হাজার। ম্যাসচেস্টারে মৃত্যু ৭ হাজার ৩১৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ লাখেরও বেশি মানুষ। পেনসিলভানিয়ায় আক্রান্ত হয়েছেন ৮০ হাজার মানুষ এবং মারা গেছেন ৬ হাজারেরও বেশি।
এছাড়া লুইসিয়ানা, ফ্লোরিডা, ম্যারিল্যান্ড, জর্জিা, ওহিও ও ইন্ডিয়ানায় মৃতের সংখ্যা ২ হাজারের বেশি। দেশগুলিাতে যথাক্রমে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার, ৬৩ হাজার, ৫৭ হাজার, ৫১ হাজার, ৩৮ হাজার ও ৩৭ হাজার ছাড়িয়েছে।
রয়টার্সের হিসাবে, সর্বোচ্চ করোনা সংক্রমিত শীর্ষ ২০ দেশের মধ্যে মৃত্যুহারে ৮ম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে প্রতি ১০ হাজার মানুষের মধ্যে মৃত্যুর হার ৩ দশমিক ৩। প্রতি ১০ হাজারে আটজনের মৃত্যু নিয়ে সবার শীর্ষে বেলজিয়াম। এরপরেই রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, স্পেন, ইতালি ও সুইডেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ