Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারত শনাক্তের নিরিখে টপকে গেল স্পেনকেও

করোনায় ১ দিনে ফের রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

লকডাউন উঠে যাওয়ার পর থেকেই ভারতে প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে করোনা সংক্রমণ। ব্যতিক্রম হল না গতকালও। একদিনেই প্রায় দশ হাজার জন আক্রান্ত হলেন করোনায়। ফলে করোনা সংক্রমণের নিরিখে এবার বিশ্বের পঞ্চম স্থানে উঠে এল ভারত। মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে টপকে গেল ইটালি এবং স্পেনকে।

‘আনলক’ শুরুর পর থেকে দেশে করোনা সংক্রমণের গতি শুধু উদ্বেগজনক বললে ভুল হবে। তা রীতিমতো আশঙ্কাজনক। শনিবারই করোনা সংক্রমণের নিরিখে নতুন রেকর্ড করেছিল ভারত। গতকাল সেই রেকর্ডও গেল ভেঙে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের গতকাল সকালে দেয়া তথ্য অনুযায়ী, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৭১ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪৬ হাজার ৬২৮ জন। এদের মধ্যে আপাতত চিকিৎসাধীন ১ লাখ ২০ হাজার ৪০৬ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১ লাখ ১৯ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে ২৮৭ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৯২৯।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণের নিরিখে স্পেনকেও টপকে গিয়েছে ভারত। স্পেনের মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪০ হাজারের কাছাকাছি। যার থেকে অনেকটাই বেশি ভারতের সংক্রমণ। আপাতত বিশ্ব করোনা সংক্রমণের নিরিখে ভারতের স্থান পঞ্চম। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন রয়েছে ভারতের উপরে। এর মধ্যে ব্রিটেন এবং রাশিয়া থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ