Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী শিক্ষাবোর্ডে পাশের হার ৯০ দশমিক ৩৭ শতাংশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১১:৪২ এএম

রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় ২০২০ সালের পরীক্ষায় পাস করেছে ৯০দশমিক ৩৭শতাংশ শিক্ষার্থী। গতবারের তুলনায় রাজশাহী শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষায় এবার পাসের হার কমেছে। জিপিএ-৫ পেয়েছে ২৬ হাজার ১৬৭জন। শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আরিফুল ইসলাম স্বাক্ষরিত ফলাফলে এতথ্য জানা গেছে।
প্রাপ্ত ফলাফলে দেখা যায়, গেল দু’বছরের তুলনায় এবার পাসের হার কমেছে। এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল দু’লাখ ১৫জন শিক্ষার্থী। আর পাস করেছে এক লাখ ৮০হাজার ৯০২জন। এরমধ্যে ছাত্রীদের পাসের হার ৯১.৪৫ শতাংশ। আর ছাত্ররা পাস করেছে ৮৯.৩৭ শতাংশ। এবার ছাত্রীদের মাঝে জিপিএ-৫এর সংখ্যা বেড়েছে। এবার ১৩হাজার ৬২১জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। আর জিপিএ-৫ পাওয়া ছাত্রসংখ্যা ১২হাজার ৫৪৬জন।
এরআগে ২০১৯সালের এসএসসি পরীক্ষায় এই বোর্ডে পাসের হার ছিল ৯১দশমিক ৬৪ভাগ। তবে জিপিএ-৫ পেয়েছিল ২২হাজার ৭৯৫জন।
এবার রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে দুই হাজার ৬৫২টি স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এরমধ্যে ৩০৮টি স্কুলের শতভাগ শিক্ষার্থী পাস করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ