Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সবার আগে মাঠে পোলিশ দর্শক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস পরিস্থিতিতে দর্শকশূন্য স্টেডিয়ামেই যেখানে ফুটবল ফেরা নিয়ে চলছে তুমুল সমালোচনা, সেখানে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে পোল্যাল্ড। আগামী ১৯ জুন থেকে মাঠে বসে ফুটবল উপভোগ করতে পারবেন পোলিশ ফুটবলের দর্শকরা। দেশটির প্রধানমন্ত্রী মাতেউস মরাভিয়েৎস্কি বলেছেন, করোনাভাইরাসের বিস্তার এড়াতে ধারণক্ষতার ২৫ শতাংশ দর্শক মাঠে বসে খেলা দেখতে পারবেন।
গত মধ্য মার্চে স্থগিত হয়ে যাওয়া পোলিশ প্রিমিয়ার লিগ শুক্রবার পুনরায় শুরু হচ্ছে। প্রতিযোগিতাটির ২০১৯-২০ মৌসুমে বাকি রয়েছে চার রাউন্ডের খেলা। ইউরোপের দেশগুলোর মধ্যে হাঙ্গেরি, চেক রিপাবলিক, এস্তোনিয়া ও ফারো আইল্যান্ড আগেই ঘরোয়া লিগ শুরু করেছে। এই অঞ্চলের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবার আগে মৌসুম পুনরায় শুরু করেছে জার্মানি। তবে কোনো দেশই মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়নি।
লিগ ফেরার অপেক্ষায় ইংল্যান্ড, স্পেন, ইতালি ছাড়াও ইউরোপের আরও অনেক দেশ। তবে বিশ্বব্যাপি কোভিড-১৯ মহামারীর মাঝে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়ে বিশেষ নজর কাড়ল পোল্যান্ড। ঝুঁকি এড়াতে মৌসুম বাতিল করার উদাহরণও আছে ইউরোপে। এপ্রিলের শেষ দিকে বাতিল হয়েছে নেইমার-এমবাপেদের ফ্রেঞ্চ লিগ ওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ