Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মালয়েশিয়ায় প্রবাসী কর্মীদের পাসপোর্ট বিতরণ শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০২০, ১২:১৭ এএম

দীর্ঘ আড়াই মাস পর গত বুধবার থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসে বিশেষ ব্যবস্থায় সীমিত আকারে প্রবাসী কর্মীদের পাসপোর্ট বিতরণ শুরু হয়েছে। মরণঘাতী করোনাভাইরাস সংক্রমণের দরুণ গত ১৮ মার্চ থেকে দূতাবাস বন্ধ থাকায় প্রবাসী কর্মীরা এতো দিন পাসপোর্ট পায়নি। এতে অনেকেরই ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। মালয়েশিয়ায় পাসপোর্টের জন্য প্রবাসী কর্মীদের মাঝে চলছে হাহাকার। মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) কার্যকর থাকায় সকল স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পাসপোর্ট বিতরণ শুরু হয়। মালয়েশিয়া থেকে হাইকমিশন সূত্র এতথ্য জানিয়েছে। 

কুয়ালালামপুরস্থ ১৬৬ জালান বেসার, পেকান আম্পাংয়ে অবস্থিত হাইকমিশন অফিস থেকে এ সেবা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন পাসপোর্ট ও ভিসা শাখার প্রধান কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার।
গত ১৯ মে হাইকমিশনের ফেসবুক পেজে পাসপোর্ট বিতরণ সংক্রান্ত শর্তাবলী জুড়ে ডেপুটি হাইকমিশনার ও দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদ স্বাক্ষরিত বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাইকমিশনে আসার সময় অবশ্যই মাস্ক ও হ্যান্ড গøাভস পরে আসতে হবে। অসুস্থ অবস্থায় থাকলে হাইকমিশনে প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। সর্বক্ষেত্রে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। পাসপোর্ট সংগ্রহের নির্দিষ্ট তারিখ ও সময় ব্যতীত অর্থাৎ অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কাউকে অফিসে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। হাইকমিশন সূত্র জানায়, সকল চাহিদাকৃত কাগজপত্র বা ডকুমেন্ট সঠিক থাকলে আবেদনের সঙ্গে প্রেরিত মোবাইল নম্বরে মেসেজের মাধ্যমে ডেলিভারি ¯িøপ পাঠিয়ে দেয়া হবে।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Bappy ২৪ জুলাই, ২০২০, ৪:৫৭ পিএম says : 0
    ভাই আমার পাসপোর্ট পাই নাই আমার নাম্বার BJ0514009 পাসপোর্ট আমার নাম md bappy Ahammad
    Total Reply(0) Reply
  • Bappy ২৪ জুলাই, ২০২০, ৪:৫৭ পিএম says : 0
    ভাই আমার পাসপোর্ট পাই নাই আমার নাম্বার BJ0514009 পাসপোর্ট আমার নাম md bappy Ahammad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ