Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত চেচনিয়ার প্রেসিডেন্টকে হাসপাতালে ভর্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ৪:০০ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ট চেচনিয়ার প্রেসিডেন্ট রমজান কাদিরভকে মস্কোর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁকে একটি বিশেষ বিমানে করে মস্কোর ওই হাসপাতালে নেওয়া হয়।
৪৩ বছর বয়সী চেচেন প্রেসিডেন্টের শরীরে করোনার বেশ কয়েকটি উপসর্গ দেখা দিয়েছে। ক্রমশ অবস্থার অবনতি হলে চেচনিয়ার চিকিৎসকরা তাঁকে মস্কোতে নেওয়ার পরামর্শ দেন। পরে চেচনিয়ার রাজধানী গ্রোজনি থেকে বিশেষ বিমানে রমজান কাদিরভকে মস্কোতে নেওয়া হয়। ভর্তি করা হয় হাসপাতালে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি করোনা পজিটিভ।
সাবেক চেচেন বিদ্রোহী নেতা কাদিরভ এখন দেশটিতে বেশ জনপ্রিয়। রাশিয়ার বিরুদ্ধে গেরিলা যুদ্ধ করেছেন। ২০০৪ সালে তাঁর বাবা আততায়ীদের হাতে নিহত হওয়ার পর প্রথমে উপপ্রধানমন্ত্রী, এরপর প্রধানমন্ত্রী ও পরে প্রেসিডেন্ট হন।
মূলত রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে তার রয়েছে দারুণ সখ্যতা। সে কারণেই চেচনিয়া এখন রাশিয়ার প্রজাতন্ত্র। আর কাদিরভ চেননিয়ার শাসক। তিনি চেচনিয়ায় দারুণ জনপ্রিয়। তার নেতৃত্বেই যুদ্ধবিধ্বস্ত চেচনিয়া ধ্বংসস্তুপ থেকে মাথা তুলে দাঁড়িয়েছে।



 

Show all comments
  • elu mia ২৩ মে, ২০২০, ৯:২১ পিএম says : 0
    এই বেটা চেচনিয়ার মুজাহিদ দের সাথে বিশ্বাস ঘাতকতা করসে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ