Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শতাধিক সুস্থ শিশু জন্ম দিলো ভারতের করোনায় আক্রান্ত মায়েরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:৫০ পিএম

ভারতে করোনায় আক্রান্ত মায়েরা জন্ম দিলো শতাধিক সুস্থ শিশু।মুম্বাইয়ের লোকমান্য তিলক মিউনিসিপ্যাল জেনারেল হাসপাতালে জন্ম নিয়েছে ১১৫ টি শিশু। যাদের মায়েরা করোনায় আক্রান্ত থাকলেও অধিকাংশ শিশু সুস্থ রয়েছে। -বিবিসি, এনডিটিভি, দ্য হিন্দু
তবে পরীক্ষার পর দেখা যায়, মাত্র তিন শিশুর কভিড-১৯ টেস্টে পজিটিভ এসেছে। মায়েদের মধ্যে দুইজন করোনায় মারা গেছেন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে শিশু জন্মদানের আগেই।
এনডিটিভি জানায়, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে, জন্মগ্রহণকারী ৫৬ টি শিশু ছেলে এবং ৫৯টি মেয়ে। ৬৫ জন চিকিৎসক এবং দুই ডজন নার্সের তত্ত্ববধায়নে এসব শিশুর জন্ম হয়। ৪০ শয্যার হাসপাতালটিতে আরও ৩৪টি শয্যা যুক্ত করা হচ্ছে। আরও বেশি প্রসূতি নারীকে সেবা দিতে নেয়া হচ্ছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়।
দ্য হিন্দুর লাইভ আপডেট বৃহস্পতিবার সকালে জানায়, এখন পর্যন্ত ভারতে এক লাখ ১২ হাজার ৪৫০ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩ হাজার ৪৩৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ