Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ১২:০৪ এএম

সড়কে বাড়ছে মৃত্যুর মিছিল। গত ২০ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে লক্ষ্মীপুর, নেত্রকোনা, ২ জন করে, খুলনা, সিরাজগঞ্জ, মীরসরাই, নারায়ণগঞ্জে একজন করে করে।
খুলনা : খুলনার রূপসায় বালু ভর্তি একটি ট্রাকের নিচে চাপা পড়ে মিমি (৭) নামের একটি শিশু নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা ২০ মিনিটে রূপসার বীরশ্রেষ্ট রুহল আমিন সড়কের লকপুর ফিসের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত মিম রূপসার লিকলাপুর গ্রামের ইব্রাহিম ঝুনার মেয়ে। তারা রূপসার বাগমারার লকপুর ফিসের সামনে একটি বাড়িতে ভাড়া থাকে।
লক্ষীপুর : লক্ষীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ দুজন নিহত হয়েছেন। গতকাল সকালে সদর উপজেলার আন্ডারঘর ও ওয়াপদা অফিস এলাকায় পৃথক দুর্ঘটনায় তারা মারা যান। সূত্র জানায়, সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের রামগতি-লক্ষীপুর সড়কের ওয়াপদা অফিস এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন মো. ইসরাফিল (৪৮)। তিনি কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও স্থানীয় একটি ইটভাটার মালিক।
এদিকে উপজেলার চন্দ্রগঞ্জের আন্ডারঘর নামক স্থানে রাস্তা পারাপারের সময় দ্রুতগতির একটি মোটরসাইকেলের ধাক্কায় আহত হন কমলা বেগম (৫০)। স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃদ্ধা মারা যান। নিহত কমলা বেগম শিবপুর গ্রামের আবু তাহেরের স্ত্রী।
নেত্রকোনা : নেত্রকোনার পূর্বধলায় সড়ক দুর্ঘটনায় আমিনুল ইসলাম (৪৫) নামে এক মোটরসাইকেল চালক ও আরোহী হেলাল উদ্দিন (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার হোগলা-পূর্বধলা সড়কের আগিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমিনুল ইসলাম উপজেলার হোগলা ইউনিয়নের মহেষপট্টি গ্রামের মৃত আ. রাজ্জাক তালুকদারের ছেলে ও হেলাল উদ্দিন উপজেলার আগিয়া ইউনিয়নের কালডোয়ার গ্রামের সোনাহর মিয়ার ছেলে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় কাভার্ডভ্যানের ধাক্কায় ডালিম মিয়া (৩২) নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। গত বুধবার রাতে উপজেলার পুরিন্দা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত ডালিম মিয়া নরসিংদীর কান্দাইল গ্রামের আবু সিদ্দিকের ছেলে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের তাড়াশে সড়ক দুর্ঘটনায় এক অটোভ্যানচালকের মৃত্যু হয়েছে। তাড়াশ থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার নওগাঁ ইউনিয়নের কালুপাড়া গ্রামের মৃত আবেদ আলী শেখের ছেলে অটোভ্যানচালক নাসীর উদ্দিন (৪২) বুধবার রাত ৮টার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের মহিষলুটি এলাকায় রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী মালবাহী ট্রাক ধাক্কা দিলে সে গুরুতর আহত হন। পরে আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে খালকুলা ওহী জেনারেল হাসপাতলে নিয়ে যান। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে তিনি মারা যান।
মীরসরাই (চট্টগ্রাম) : মীরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যানের হেলপার (চালকরে সহকারী) নিহত হয়েছে। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাদামতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে মহাসড়কে চট্টগ্রাম মুখি সিমেন্ট বোঝাই একটি ট্রাক যান্ত্রিক ক্রটির কারণে দাঁড়িয়েছিল। এসময় পেছন থেকে একটি দ্রুতগামী কাভার্ডভ্যান (ঢাকা মেট্টো-ট, ১১-৩৪৫৩) ট্রাকের পেছনে ধাক্কা দিলে কাভার্ডভানে থাকা চালকের সহকারী ফেনী জেলার ফেনী থানার চরকালীদাস গ্রামের মহিউদ্দিনের ছেলে মো. রুবেল (২২) ঘটনাস্থলেই প্রাণ হারায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ