Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯ মার্চের পরে এই প্রথম করোনামুক্ত থাইল্যান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ৬:০৮ পিএম

থাইল্যান্ডে বুধবার কোন কোভিড-১৯ রোগি শনাক্ত হয়নি। গত ৯ মার্চের পরে নতুন করে কেউ করোনায় আক্রান্ত না হওয়ার ঘটনা এই প্রথম। ফলে, দেশটির সরকার অর্থনীতি বাঁচানোর জন্য লকডাউন আরও শিথিলের পরিকল্পনা করছে।

কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় সরকার নিয়োজিত কেন্দ্রীয় কমিটির মুখপাত্র তাইউসিন উইসানয়োথিন বলেন, ‘আমরা সকলেই স্বস্তি পেতে পারি তবে আত্মতুষ্ট হতে পারি না।’ তিনি বলেন, ‘আমাদের সতর্কতা অব্যাহত রাখা দরকার। হাত ধোয়া, সামাজিক দূরত্ব অনুশীলন করা এবং মাস্ক পরতে হবে।’

চীনের বাইরে গত ৯ মার্চ থাইল্যান্ডেই প্রথম করোনা রোগি ধরা পড়ে। এরপর মার্চের শেষ সপ্তাহে দেশটিতে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত করা হয়। এপ্রিল মাস জুড়ে এই সংখ্যা ওঠানামা করেছে। তবে আক্রান্তের সংখ্যা ছিল খুব কম। একশ’র বেশি রোগী ধরা পড়েছে শুধু একদিন। গত দু’দিনে থাইল্যান্ডে কোনো নতুন রোগী ধরা পড়েনি। তবে থাইল্যান্ডে ১০ দিন হলো কড়াকড়ি তুলে নেয়া হয়েছে। সীমিত সংখ্যক মানুষের প্রবেশাধিকার দিয়ে রেস্তোরাঁ ও পার্ক খোলা হয়েছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ