Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদী আরবে ঈদের ছুটিতে থাকবে ২৪ ঘণ্টা কারফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পবিত্র ঈদুল ফিতরের ছুটির পাঁচ দিন সউদী আরবজুড়ে ২৪ ঘণ্টার কারফিউ জারি থাকবে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে একথা জানিয়েছে। রমজান মাসের শেষভাগে ২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত বলবৎ থাকবে এ কারফিউ।

ঈদ উদযাপনের সময় করোনা সংক্রমণ যাতে না বাড়ে, তা নির্দিষ্ট করতেই এমন পদক্ষেপ। তার আগে পর্যন্ত, খোলা থাকবে সব ধরনের ব্যবসা-বাণিজ্য এখনকার মত খোলা থাকবে। এখন স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাভাবিক চলাফেরায় কোনো নিষেধাজ্ঞা নেই। শুধু মক্কায় জারি আছে কড়া কারফিউ, জানিয়েছে সউদী সংবাদ সংস্থা এসপিএ।

এর আগেও, দিনব্যাপী কারফিউ জারি করা হয়েছিল সউদী আরবে। কিন্তু রমজান মাসে এই কড়াকড়ি কিছুটা শিথিল করা হয়। করোনাভাইরাসে আক্রান্ত অঞ্চলগুলির জন্য জারি রাখা হয় বিধিনিষেধ।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সউদী আরবে মোট ৪২ হাজার ৯২৫ জন। প্রাণ হারিয়েছেন ২৬৪ জন। জিসিসি অর্থাৎ গালফ কোঅপারেশন কাউন্সিলের সদস্য মধ্যপ্রাচ্যের দেশগুলির মধ্যে সউদী আরবেই সবচেয়ে বেশি করোনা-আক্রান্ত রয়েছেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ