Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্নোগ্রাফির বিরুদ্ধে কঠোর হস্তক্ষেপে মার্কিন ফেডারেল সরকারকে ক্যাথলিক বিশপদের আহবান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ৮:২৫ পিএম

করোনা মহামারীতে পর্নোগ্রাফির বিষাক্ত ছোবল থেকে সমাজকে রক্ষা করতে পর্নোগ্রাফির বিরুদ্ধে কঠোর হস্তক্ষেপ করতে মার্কিন ফেডারেল সরকারকে আহবান জানালেন ক্যাথলিক বিশপরা।-ফোর্বস
তারা পর্নোগ্রাফির বিরুদ্ধে ব্যবস্থা নিতে রীতিমত জেহাদ শুরুর তাগিদ দিয়েছেন । তারা অশ্লীলতার বিরুদ্ধে আইন প্রয়োগ, যারা এধরনের ওয়েবসাইট পরিচালনা করছে তাদের বিরুদ্ধে তদন্ত ছাড়াও রাষ্ট্র ও স্থানীয় সরকারগুলোকে এ শিল্পকে নিরুৎসাহিত করার তাগিদ দেয়া হয়েছে।
এ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারকে লেখা এক চিঠিতে ক্যাথলিক বিশপদের সম্মেলন থেকে বলা হয়, পর্নোগ্রাফি তৈরিকারকরা শতাব্দীর এই কঠিন মহামারীর সময়ে জনস্বাস্থ্য সংকটের মধ্যে মানুষের মধ্যে বিচ্ছিন্নতা ও তীব্র মানসিক চাপের সুযোগ নিচ্ছে।
চিঠিতে আরো বলা হয়, যাজক হিসেবে আমরা প্রায়শ পর্নোগ্রাফিতে অভ্যস্তদের যে বেদনা তা অনুভব করি। স্বামী-স্ত্রীর মধ্যে সংসার ভেঙ্গে যাওয়া, মনোমালিন্য, আইনের দ্বারস্থ হলেও এর কুপ্রভাব তাদের সন্তানদের দীর্ঘমেয়াদে বিরাজ করে। যাজকদের তরফ থেকে আরো বলা হয়, গত ৩০ বছর ধরে প্রযুক্তি যতই উন্নত হচ্ছে পর্নোগ্রাফি ততই সহজলভ্য হয়ে উঠছে। অথচ এই বিপজ্জনক মিডিয়ার ওপর মার্কিন বিচারবিভাগকে কার্যকর কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি।
তবে চার্চের এধরনের আহবানকে পর্নোগ্রাফি তৈরি প্রতিষ্ঠান কিঙ্ক’এর মুখপাত্র মিখায়েল স্ট্যাবিলি বলেছেন, পর্নোগ্রাফি শোষণ বা সহিংসতার সাথে জড়িত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ